0
 07 Jul 18, 05:20 PM
 107             0

ডিএমপির ৫০তম থানা হিসেবে হাতিরঝিলের যাত্রা শুরু

ডিএমপির ৫০তম থানা হিসেবে হাতিরঝিলের যাত্রা শুরু

নিউজ ডেস্কঃ রাজধানীতে নতুন থানা হিসেবে আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করেছে হাতিরঝিল থানা। ঢাকায় এটি ৫০তম থানা। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদু্জামান খাঁন কামাল শনিবার নতুন এই থানা উদ্বোধন করেন। আইজিপি ড. ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, জননিরাপত্তা সচিব মোস্তফা কামাল উদ্দিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। হাতিরঝিলসংলগ্ন মধুবাগ মাঠে নতুন থানা স্থাপিত হয়েছে। ২০১৭ সালের ২০ নভেম্বর হাতিরঝিলে নতুন থানা স্থাপনের অনুমোদন দেয় প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার)।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, “থানাকে মানুষের আস্থা ও বিশ্বাসের জায়গায় পরিণত করতে হবে। এজন্য সেবার মান বৃদ্ধি করতে হবে। অন্যান্য থানাগুলোতে যেভাবে মানুষ সেবা পায় ঠিক সেভাবেই এই থানার পুলিশ সদস্যদেরও সেবার মানসিকতা থাকতে হবে।” বিশেষ অতিথির বক্তব্যে আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, “হাতিরঝিল এলাকাটির রাস্তাঘাট অনেক সরু। অনেক দূর থেকে এসে পুলিশকে যেকোনো পরিস্থিতি সামলাতে হতো। বিএনপি জামায়াতের নাশকতার সময় পুলিশকে হিমশিম খেতে হয়েছে। যথাসময়ে স্বরাষ্ট্রমন্ত্রী থানা করার উদ্যোগ নিয়েছেন এবং অবশেষে উদ্বোধন হয়েছে। এই এলাকার মানুষের জন্য এটি গুরুত্বপূর্ণ ছিল।”
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, “বাংলাদেশকে যারা তালেবান বানাতে চেয়েছিল তারাই ২০১৩-১৪ সালের দিকে হাতিরঝিল এলাকায় তাণ্ডব ও নাশকতা চালিয়েছিল। সবচেয়ে বেশি গাড়ি পোড়ানো হয়েছিল এই হাতিরঝিলে। “এখন আর সেই সুযোগ নেই। আগামীতে নাশকতাকারীদের দাঁতভাঙ্গা জবাব দেওয়া হবে। জঙ্গি ও সন্ত্রাস যেভাবে দমন করা হয়েছে তেমনি এই এলাকা থেকে মাদকও নির্মূল করা হয়েছে।” জননিরাপত্তা সচিব মোস্তফা কামাল উদ্দিন বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে থানার প্রয়োজন রয়েছে।

ডিএমপির মিডিয়া শাখার উপ কমিশনার মাসুদুর রহমান জানান, রাজধানীর বাংলামোটরের একাংশ, ইস্কাটনের একাংশ, মগবাজার, মালিবাগ চৌধুরী পাড়ার একাংশ, পশ্চিম রামপুরা, উলন, নয়াটোলা, মধুবাগ, মীরবাগ, মহানগর আবাসিক এলাকা, হাতিরঝিল বাড্ডা লিংক রোড, আবুল হোসেন রোড, ওয়াপদা রোড, ওয়্যারলেস মোড়ের একাংশ, পেয়ারাবাগ, দিলুরোড, মালিবাগ রেলক্রসিং, হাজিপাড়া, হোটেল সোনারগাঁও, হাতিরঝিল প্রজেক্ট, পুলিশ প্লাজা এলাকার একাংশ নিয়ে গঠিত হয়েছে হাতিরঝিল থানা। থানাটি পুলিশের তেজগাঁও বিভাগের আওতাভুক্ত থাকবে। এই বিভাগের উপ-কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার জানান, নতুন থানার ওসি হিসেবে দায়িত্ব পালন করবেন আবু মো. ফজলুল করিম। আর পরিদর্শক (তদন্ত) মো. ইকবাল হোসেন ও পরিদর্শক (অপারেশন) হিসেবে এস কে খোদা নেওয়াজ দায়িত্ব পালন করবেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')