News71.com
 Bangladesh
 19 Feb 16, 07:58 AM
 904           
 0
 19 Feb 16, 07:58 AM

ইউনিয়ন পরিষদ নির্বাচনের স্বার্থে আগামীকাল শনিবার ৩৬ জেলায় ব্যাংক খোলা থাকবে।।

ইউনিয়ন পরিষদ নির্বাচনের স্বার্থে আগামীকাল শনিবার ৩৬ জেলায় ব্যাংক খোলা থাকবে।।

নিউজ ডেস্ক: আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার প্রয়োজনে আগামীকাল শনিবার দেশের ৩৬ জেলায় সব তফসিলি ব্যাংক খোলা থাকবে। বাংলাদেশ ব্যাংকের এক নির্দেশনায় এ কথা জানানো হয়েছে।

নির্বাচন কমিশনের পক্ষ থেকে কেন্দ্রীয় ব্যাংককে একটি চিঠি দেওয়া হয়েছিল। এরই পরিপ্রেক্ষিতে নির্বাচন হচ্ছে এমন ৩৬টি জেলায় ব্যাংক খোলা রাখার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

শনিবার ব্যাংকে সাপ্তাহিক ছুটির দিন। তাই এই দিনটিতে দায়িত্ব পালনের জন্য ব্যাংকগুলোর কর্মকর্তা-কর্মচারীদের প্রাপ্য আর্থিক সুবিধা দেওয়ার নির্দেশও দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

আসছে ২২ মার্চ প্রথম পর্যায়ে ৭৩৯টি ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ করা হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২২ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র বাছাই ২৩ ও ২৪ ফেব্রুয়ারি, আপিল দাখিল ২৫ থেকে ২৭ ফেব্রুয়ারি, আপিল নিষ্পত্তি ২৮ ফেব্রুয়ারি থেকে ১ মার্চ। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২ মার্চ, প্রতীক বরাদ্দ ৩ মার্চ।

এই প্রথমবার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের নির্বাচন দলীয় ভিত্তিতে অনুষ্ঠিত হচ্ছে। চেয়ারম্যান পদে নির্বাচনে শুধু নিবন্ধিত রাজনৈতিক দলের মনোনীত প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন। কোনো রাজনৈতিক দল কোনো ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে একাধিক ব্যক্তিকে মনোনয়ন দিতে পারবে না।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন