News71.com
 Bangladesh
 20 Feb 16, 02:14 AM
 950           
 0
 20 Feb 16, 02:14 AM

একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে যাবেন খালেদা জিয়া ।।

একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে যাবেন খালেদা জিয়া ।।

নিউজ ডেস্ক : একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আজ দিবাগত রাত সাড়ে ১২টায় দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করবেন বিএনপি চেয়ারপারসন । ইতিমধ্যেই দলনেত্রীর শহীদ মিনারের সকল কর্মসুচির নিরাপত্তা চেয়ে র্যাবের কাছ অনুরোধ জানিয়েছে বিএনপি।

এদিকে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বিশেষ ব্যবস্থায় শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে খালেদা জিয়ার অনুমতি লাগবে বলে বৃহস্পতিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার আছাদুজ্জামান মিয়া গণমাধ্যমকে জানান। এরপর সেদিন রাতেই ডাকসুর সাবেক ভিপি ও বিএনপির যুগ্ম মহাসচিব আমানউল্লাহ আমানের নেতৃত্বে একটি প্রতিনিধিদল ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেন।

শুক্রবারই বিএনপির পক্ষ থেকে ঢাবির ভিসি বরাবর একটি আবেদন প্রক্টর প্রফেসর আমজাদ হোসেনের কাছে পৌছে দেন ছাত্রদলের সাবেকনেতা বজলুল করিম চৌধুরী আবেদ। বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত ঐ আবেদনে বলা হয় একুশের প্রথম প্রহরে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তার নিরাপত্তাসহ সার্বিক সহযোগিতার ব্যবস্থা করার জন্য বিশেষ অনুরোধ করা হয়। এই আবেদনের পাশাপাশি বিএনপি চেয়ারপারসনের সঙ্গে ৫১ সদস্যের বিএনপির একটি প্রতিনিধিদলের তালিকাও দেয়া হয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে। বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ এর সত্যতা স্বীকার করেছে।

বিএনপির সংবাদ বিজ্ঞপ্তিত জানানো হয়েছে ২১ ফেব্রুয়ারি সকাল ৬টায় কালোব্যাজ সহকারে বলাকা সিনেমা হলের সামনে দলীয় নেতাকর্মীদের জমায়েত এবং আজিমপুর কবরস্থানে ভাষা শহীদদের মাজার জিয়ারত শেষে কেন্দ্রীয় শহীদ মিনার অভিমুখে যাত্রা এবং শহীদদের স্মরণে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করা হবে। এ ছাড়াও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আগামী ২২ ফেব্রুয়ারি দুপুর ২টায় রাজধানীর রমনাস্থ ইন্সটিটিউট অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ মিলনায়তনে দলের পক্ষ থেকে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন