News71.com
 Bangladesh
 26 Feb 16, 10:44 AM
 841           
 0
 26 Feb 16, 10:44 AM

পুরোহিত হত্যার 'মূল হোতাসহ ৩ জেএমবি সদস্য গ্রেফতার ।। হত্যাকান্ডে ব্যবহৃত অস্ত্র উদ্ধার

পুরোহিত হত্যার 'মূল হোতাসহ ৩ জেএমবি সদস্য গ্রেফতার ।। হত্যাকান্ডে ব্যবহৃত অস্ত্র উদ্ধার

নিউজ ডেস্ক : পঞ্চগড়ের দেবীগঞ্জে পুরোহিত হত্যার মূলহোতা সহ ৩ জেএমবি সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে পুলিশ। একইসঙ্গে হত্যাকাণ্ডে ব্যবহৃত চাপাতি, ছুরি ও দু'টি বিদেশি পিস্তল উদ্ধার হয়েছে বলে দাবী পুলিশের । পুলিশের ধারনা, দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির জন্য জঙ্গি সংগঠন জামাতুল মুজাহিদিন পরিকল্পিতভাবে এই নৃশংস হত্যাকাণ্ড ঘটিয়েছে। পুলিশের রংপুর বিভাগের ডিআইজি হুমায়ুন কবির সাংবাদিক সন্মেলন করে বিস্তারিত জানিয়েছেন ।

পুলিশ জানিয়েছেন গতকাল বৃহস্পতিবার গভীর রাতে পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পুরোহিত যজ্ঞেশ্বর রায় হত্যার মূলহোতা সহ ৩ জেএমবি সদস্যকে আটক করে পুলিশ। আজ শুক্রবার সকালে ধৃত আসামিদের জিজ্ঞাসাবাদের পর উদ্ধারকৃত অস্ত্র পরীক্ষা শেষে দেবীগঞ্জ থানা চত্বরে সংবাদ সম্মেলনে রংপুর রেঞ্জের ডিআইজি হুমায়ুন কবীর এই তথ্য নিশ্চিত করেন। রেঞ্জ ডিআইজি হুমায়ুন কবীর বলেন, দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি ও সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের মধ্যে আতঙ্ক সৃষ্টির জন্য একটি জঙ্গি সংগঠন এই নৃশংস হত্যাকাণ্ড ঘটিয়েছে ।

এদিকে, পুরোহিত যজ্ঞেশ্বর রায়কে হত্যার প্রতিবাদে ও জড়িতদের ফাঁসির দাবিতে রাজধানীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশে জাতীয় হিন্দু মহাজোট। সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এ কর্মসূচিতে বক্তারা অভিযোগ করেন, পঞ্চগড়ের মঠ অধ্যক্ষকে হত্যার মাধ্যমে হিন্দুদের অস্তিত্বের উপর আঘাত করা হয়েছে। তারা বলেন, দেশের বিভিন্ন স্থানে প্রতিমা ভাংচুর, সংখ্যালঘুদের ঘরবাড়ি লুট এ সম্প্রদায়কে বিনাশ করার নীল নকশার অংশ। সব ধরণের হামলার বিচারে সংখ্যালঘু কমিশন গঠন করারও দাবি করেন বক্তারা।

উল্লেখ্য গত ২১ ফেব্রুয়ারি ভোরে দেবীগঞ্জে মন্দিরের পাশে নিজ বাড়িতে পুরোহিত যজ্ঞেশ্বর রায়কে গলাকেটে হত্যা করে ৩ মোটরসাইকেল আরোহী।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন