News71.com
 Bangladesh
 18 Jan 16, 11:54 AM
 1167           
 0
 18 Jan 16, 11:54 AM

জাতীয় পার্টির নেতৃত্ব নিয়ে দন্ধে নেতাকর্মীরা।। কে নেতা এরশাদ না রওশন - অপেক্ষায় গোটা দেশ।।

জাতীয় পার্টির নেতৃত্ব নিয়ে দন্ধে নেতাকর্মীরা।। কে নেতা এরশাদ না রওশন - অপেক্ষায় গোটা দেশ।।

নিউজ ডেস্ক : জাতীয়পার্টির নেতৃত্ব নিয়ে আবার শুরু হয়েছে চাপান - উতোর। এরশাদ-রওশন বিবাদ আবারও প্রকাশ্যে জনসমক্ষে চলে আসছে। আসলে কে জাতীয় পার্টির নেতা এ নিয়ে মাঠ পর্যায়ের নেতারা চরম দন্দ্বে। একদিকে দলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জেনারেল এরশাদ, কো-চেয়ারম্যান জি এম কাদের, সাবেক মহাসচিব রুহুল আমিন হাওলাদার সহ এরশাদ অনুসারি নেতৃত্ব আর অপর দিকে এরশাদ পত্নী রওশনের সাথে বর্তমান মহাসচিব জিয়াউদ্দিন পল্টু , আনিসুল ইসলাম মাহমুদ সহ বর্তমান সরকার ঘনিষ্ট নেতৃত্ব । এরই মধ্যে বেগম এরশাদের আজ রাতে নিজেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষনা দেওয়ায় জাতীয় পার্টিতে নতুন সংকট দেখা দিয়েছে।

জাতীয় পর্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মো: এরশাদের সহধর্মিনী বেগম রওশন এরশাদ নিজেকে জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে ঘোষণা দিয়েছেন। আজ রাতে নিজের বাসভবনে দলে তার ঘনিষ্ট অনুসরিদের নিয়ে সভা করার পর তিনি নিজেকে জাতীয় পর্টির ভারপ্রাপ্তে চেয়ারম্যান ঘোষনা দেন। বিকেল ৫টায় শুরু হয়ে রাত ৮ টা পর্যন্ত এ সভা চলে।

উল্লেখ্য জাতীয় পর্টির প্রতিষ্টাতা চেয়ারম্যান জেনারেল এরশাদ গতকাল রংপুরে আনুষ্ঠানিক ভাবে তার আপন ভাইকে তার অবর্তমানে রাজনৈতিক উত্তরাধিকারী হিসেবে ঘোষনা করেন। এ জন্য তিনি জি এম কাদেরকে দলের যৌথ নেতৃত্বে নিয়ে আসলেন। গতকালই ভাই জি এম কাদেরকে পার্টির কো-চেয়ারম্যান নিয়োগ করেছেন। জি এম কাদেরকে দলের কো-চেয়ারম্যান নিয়োগ করে জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদ বলেন "জি এম কাদের দলের কাছে বিশ্বস্ততার পরিচয় দিয়েছেন। ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে তিনি দলের সিদ্ধান্ত মেনে নির্বাচন থেকে সরে আসেন।"

জেনারেল এরশাদ আরও বলেন" জি এম কাদের নির্বাচনে গেলে নিশ্চিত মন্ত্রী হতেন। কিন্ত দলের সিদ্ধান্ত মেনে তিনি মন্ত্রী হওয়ার লোভ ত্যাগ করেন। এরশাদ মনে করেন তার অনুপস্হিতিতে জি এম কাদেরের হাতে জাতীয় পার্টি নিরাপদ থাকবে।"

এদিকে এরশাদকে সরিয়ে বেগম এরশাদকে ভারপ্রাপ্তে চেয়ারম্যান করার পর তার পক্ষে কাল রাতে সাংবাদিকদের ব্রিফিংএ করেন জাতীয় পর্টির মহাসচিব জিয়াউদ্দিন পল্টু । তিনি বলেন জাতীয় পার্টির গঠনতন্ত্র অনুযায়ি প্রেসিডয়াম বৈঠক করে রওশন এরশাদকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করা হয়েছে। জি এম কাদেরকে নেতৃত্বে আনা প্রসঙ্গে পল্টু বলেন জাতীয় পার্টিতে কো-চেয়ারম্যন করার কোন সুযোগ নাই গঠনতন্ত্রে।

ঢাকায় বেগম এরশাদের বাসায় সভা করে জাতীয় পার্টির নেতৃত্ব পরিবর্তন নিয়ে রংপুরে অবস্থানরত পার্টির প্রতিষ্টাতা চেয়ারম্যান জেনারেল এরশাদ সাংবাদিকদের প্রশ্নের খোলা মেলা জবাব দেন। তিনি বলেন তার পুর্ব অনুমতি ছাড়া জাতীয় পর্টির কোন সভা করার এখতিয়ার কারও নাই। রওশন যা করছেন সেটা দলের গঠনতন্ত্র বিরোধী।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন