News71.com
 Bangladesh
 06 Apr 16, 07:15 AM
 517           
 0
 06 Apr 16, 07:15 AM

বিশ্ব ব্যাংককে চ্যালেঞ্জ করে পদ্মা সেতু করছেন প্রধানমন্ত্রী ।।

বিশ্ব ব্যাংককে চ্যালেঞ্জ করে পদ্মা সেতু করছেন প্রধানমন্ত্রী ।।

নিউজ ডেস্কঃ বিশ্ব ব্যাংককে চ্যালেঞ্জ করে স্বপ্নের পদ্মা সেতু নির্মাণ করছেন দেশরত্ম প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতোঃমধ্যে সেতুর নির্মাণ কাজ চলছে। দেশের প্রতি যাদের ভালবাসা আছে তারাই দেশকে এগিয়ে নিতে পারে। সরকার সেই কাজটি করে দেখিয়েছেন বলে মন্তব্য করেছেন ডেপুটি স্পিকার মো: ফজলে রাব্বী মিয়া । বুধবার কুমিল্লা জিলা স্কুল প্রাঙ্গণে চ্যানেল আইয়ের উদ্যোগে প্রাক শিক্ষা বাজেট আলোচনা সভায় তিনি এ কথা বলেন 

তিনি আরও বলেন, ২০১৬-১৭ অর্থ বছরের জাতীয় বাজেটকে সামনে রেখে এ আলোচনা সভা, বাজেট প্রণয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তবে প্রতিবছর নভেম্বর-ডিসেম্বর মাসে এ আলোচনা সভা করলে বাজেটের নীতি নির্ধারকের সুবিধা হবে। তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে শিক্ষার্থীদের এগিয়ে নিতে হলে শিক্ষকদের এমপিও ভুক্ত করার জন্য শিক্ষামন্ত্রী ও অর্থমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন ।

শাইখ সিরাজের সঞ্চালনায় ডেপুটি স্পিকার আরও বলেন, সরকার বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে ৩৩ কোটি বই তুলে দিয়ে ইতিহাস স্থাপন করেছেন, এ দৃষ্টান্ত পৃথিবীর কোথাও নেই। শিক্ষকদের বেতন দ্বিগুণ করা হয়েছে। সরকার এগিয়ে যাচ্ছে, এ জন্য সরকারকে আরও সময় দিতে হবে। শিক্ষাবান্ধব এ সরকার দরিদ্র শিক্ষার্থীদের জন্য উপবৃত্তি চালু করেছে ।

কুমিল্লা জেলা প্রশাসক মো: হাসানুজ্জামান কল্লোল আশ্বাস দিয়ে বলেন, কুমিল্লায় ইভটিজিং নেই বললেই চলে, ইতোঃমধ্যে আমরা অনেকগুলো ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছি। এছাড়াও অন্যান্য সমস্যা সমাধান করা হবে ।

উক্ত সভায় আরো উপস্থিত ছিলেন কুমিল্লা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল খালেক, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নুরুল ইসলাম, লেখক শান্তনু কায়সার, ড. আলী হোসেন চৌধুরী, জিলা স্কুলের প্রধান শিক্ষক রাশেদা বেগম, নবাব ফয়জুন্নেছার স্কুলের প্রধান শিক্ষক রোকসানা ফেরদৌসসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ, প্রধান শিক্ষক, কুমিল্লার বিশিষ্ট ব্যক্তিবর্গ ও অভিভাবকগণ প্রমুখ ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন