News71.com
 Bangladesh
 07 Apr 16, 01:50 AM
 477           
 0
 07 Apr 16, 01:50 AM

খুলনায় পাটকল শ্রমিকদের অবরোধ চলছে......

খুলনায় পাটকল শ্রমিকদের অবরোধ চলছে......

নিউজ ডেস্কঃ বিভাগীয় শহর খুলনায় ৭টি রাষ্ট্রায়ত্ত পাটকলের বকেয়া মজুরি-ভাতাসহ ৫ দফা দাবি আদায়ের লক্ষ্যে তৃতীয় দিনের মতো সড়ক ও রেলপথ অবরোধ করে রেখেছেন শ্রমিকরা । প্রতিদিনের মত আজও সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত তৃতীয় দিনের এ অবরোধ চলবে। এ অবরোধ শুরু হয় গত মঙ্গলবার ।

স্থানীয়রা বলেন, রাজপথ-রেলপথ অবরোধের কারণে সকালে ঢাকাগামী চিত্রাসহ তিনটি আন্তঃনগর ও দুটি লোকাল ট্রেন খুলনা থেকে ছেড়ে যেতে পারেনি। খালিশপুর নতুন রাস্তা মোড়, আটরা শিল্প এলাকার ইস্টার্ন গেট এলাকায় শ্রমিকরা সড়কের উপর কাঠের গুঁড়ি ফেলে ও টায়ারে আগুন দিয়ে এ অবরোধ কর্মসূচি পালন করছেন। একই সঙ্গে রেলপথের উপর লাল পতাকা দিয়ে ও টায়ারে আগুন দিয়ে অবরোধ কর্মসূচি পালন করছেন তারা। রেলপথ–রাজপথ অবরোধের কারণে আজ এইচএসসি পরীক্ষার্থীরাও পড়েছেন বিড়ম্বনায়। অবরোধ কর্মসূচির পাশপাশি শ্রমিকরা তাদের মানবেতর জীবন-যাপনের চিত্র তুলে ধরতে ভিক্ষুক সেজে প্রতীকী ভিক্ষা নিচ্ছেন ।

খুলনা জেলা প্রশাসক মো. নাজমুল আহসান বলেন, পাট ও বস্ত্র মন্ত্রণালয় থেকে তাকে নিশ্চিত করা হয়েছে যে রবিবার শ্রমিকদের ২ সপ্তাহের মুজরি দেওয়া হবে। তিনি বিষয়টি শ্রমিক নেতাদের জানিয়ে অবরোধ প্রত্যাহারের অনুরোধ করেছেন। শ্রমিক নেতৃবৃন্দ জেলা প্রশাসনের সঙ্গে বৈঠকের সম্মতি জানিয়েছেন বললেন জেলা প্রশাসক ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন