News71.com
 Bangladesh
 12 Apr 16, 11:33 AM
 522           
 0
 12 Apr 16, 11:33 AM

আশুলিয়ায় গ্যাস লাইনে বিস্ফোরণ, ৩ শ্রমিক দগ্ধসহ আহত ১০ জন ।।

আশুলিয়ায় গ্যাস লাইনে বিস্ফোরণ, ৩ শ্রমিক দগ্ধসহ আহত ১০ জন ।।

নিউজ ডেস্কঃ আশুলিয়ার দোসাইদ এলাকায় অবৈধ ভাবে সংযোগ দেওয়া গ্যাস লাইনে বিস্ফোরণের ঘটনায় ৩ শ্রমিক অগ্নিদগ্ধসহ ১০ জন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে প্রথমে সাভারের ল্যাবজোন হাসপাতালে নেওয়া হয়। পরে তাদের অবস্থা গুরুতর হওয়ায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে । গতকাল রাত ১০ টার সময় দোসাইদ এলাকার সাংগু টেক্স গার্মেন্টসের সামনে এ বিস্ফোরণের ঘটনাটি ঘটে ।

অগ্নিদগ্ধরা হলেন- সাংগু টেক্স লিমিটেড কারখানার কোয়ালিটি ইন্সপেক্টর মোঃ আনারুল (২৬), ফিনিসিং আয়রনম্যান আপন (২৫) ও কাটিং ইন্সপেক্টর মোঃ কামাল ।

প্রত্যক্ষদর্শীরা বলেন, রাত ১০ টার দিকে সাঙ্গু টেক্স লিমিটেড কারখানার তিন শ্রমিক দোসাইদ বাজারের একটি দোকানে বসে চা খাচ্ছিল। এসময় তারা সিগারেট খেয়ে দোকানের পাশে ফেললে সেখানে থাকা অবৈধ গ্যাস পাইপে বিস্ফোরণ ঘটে। এ সময় তিন শ্রমিক অগ্নিদগ্ধ হলে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে হাসপাতালে পাঠায় ।

সাংগু টেক্স লিমিটেড কারখানার ম্যানেজার (এ্যাডমিন এন্ড কমপ্লায়েন্স) নাজমুল করিম বাংলাদেশ প্রতিদিনকে বলেন, দোসাইদ এলাকার সিপাহী মাসুদ, রিয়াজুল, রাজু আহমেদসহ একটি চক্র নিন্মমানের পাইপ ব্যবহার করে এলাকায় অবৈধ গ্যাস সংযোগ দিয়েছে। অপরিকল্পিতভাবে গ্যাস সংযোগ প্রদান করায় এবং এখানে বসে সিগারেট খাওয়ার সময় এই আগুন লাগে এবং বড় বড় কার্গো যাতায়াতের কারণে সংযোগের বিভিন্ন স্থান দিয়ে অনবরত গ্যাস বের হওয়ার কারণেই এ দুর্ঘটনা ঘটেছে ।

সাভার ফায়ার সার্ভিসের ওয়্যার হাউজ ইন্সপেক্টর শেখ সাহাজুর রহমান বলেন, অগ্নিকান্ডের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রনের কাজ শুরু করি। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে। এছাড়া অগ্নিকান্ডের কারণ খুঁজে বের করার জন্য আমাদের লোকজন কাজ করছে ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন