bangladesh
 14 Jun 18, 05:38 AM
 96             0

ঈদযাত্রা ।। ট্রেনের শিডিউল বিপর্যস্ত, ভোগান্তিতে ঘরমুখি মানুষ  

ঈদযাত্রা ।। ট্রেনের শিডিউল বিপর্যস্ত, ভোগান্তিতে ঘরমুখি মানুষ   

নিউজ ডেস্কঃ ঈদ উপলক্ষে বাড়ি যাওয়া শুরুর চতুর্থ দিনে ট্রেনের যাত্রীরা চরম দুর্ভোগের মুখে পড়েছেন। ঢাকা থেকে ছেড়ে যাওয়া বেশিরভাগ ট্রেনের শিডিউল বিপর্যয় ঘটেছে। ট্রেনের প্রতিটি বগি কানায়কানায় ভরাতো ছিলই,যাত্রীবোঝাই ছিল ছাদও। এ নিয়ে টিকিট কাটা যাত্রীরা অসন্তোষ প্রকাশ করেছেন। যাত্রীরা বলছেন,অনেক কষ্ট করে ট্রেনের টিকিট কেটেছেন। তারপরও রীতিমত যুদ্ধ করে ট্রেনে চড়তে হয়েছে। বগির ভিতর শুধু করিডরে নয়,সিটের হাতলেও অনেক যাত্রীকে বসতে হয়েছে। ফলে কোন নড়াচড়া ছাড়াই সিটে বসে তাদের ঘরে ফিরতে হচ্ছে।

এদিকে,ঈদযাত্রার চতুর্থ দিনে সড়কপথের যাত্রীদের তেমন কোন দুর্ভোগ পোহাতে হয়নি। বাস যাত্রীদের দুর্ভোগ পোহাতে হবে বলে যে আশংকা করা হচ্ছিল,তেমনটা হয়নি বলে জানিয়েছেন যাত্রীরা। তবে টঙ্গী থেকে জয়দেবপুর পর্যন্ত মহাসড়কের বিভিন্ন স্থান হাঁটুপানিতে ডুবে যাওয়ায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে চলাচলকারী বাসগুলোর এক থেকে দুই ঘণ্টা বিলম্ব হয়। ঢাকা থেকে বের হওয়ার পথে বিশেষ করে গাবতলী থেকে আমিনবাজার পর্যন্ত কিছুটা যানজটের মুখে পড়লেও অনেকটা স্বস্তি নিয়ে বাড়ি যেতে পেরেছেন বাসের যাত্রীরা।

গতকাল বুধবার রাজধানীর গাবতলী বাস টার্মিনাল ও কল্যাণপুরের বাস কাউন্টারগুলোতে দেখা গেছে,নির্দিষ্ট সময়ে দূরপাল্লার বাসগুলো ছেড়ে গেছে। উত্তর ও দক্ষিণাঞ্চলমুখী বাসের কাউন্টার ব্যবস্থাপকরা জানান,গতকাল বুধবার দুপুর পর্যন্ত মহাসড়কে বড় ধরনের কোনো যানজটে পড়তে হয়নি। এই অবস্থা চালু থাকলে এবার ঈদ যাত্রা স্বস্তিরই হবে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')