bangladesh
 10 Aug 18, 05:18 PM
 44             0

সিলেট সিটি’র স্থগিত হয়ে যাওয়া ভোটকেন্দ্রে নির্বাচন আগামীকাল।।

সিলেট সিটি’র স্থগিত হয়ে যাওয়া ভোটকেন্দ্রে নির্বাচন আগামীকাল।।

নিউজ ডেস্কঃ সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে স্থগিত হওয়া দু’টি ভোট কেন্দ্রে আগামীকাল শনিবার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ২৪নং ওয়ার্ডের হযরত বোরহান উদ্দিন (রহ.) গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ২৭নং ওয়ার্ডের হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। দুই কেন্দ্রের মোট ৪ হাজার ৭৮৭ ভোটের মধ্যে মাত্র ৮১ ভোট পেলেই মেয়র পদে বিজয়ী হবেন বিএনপি মনোনীত প্রার্থী আরিফুল হক চৌধুরী। গত ৩০ জুলাই অনুষ্ঠিত নির্বাচনে ১৩৪টি কেন্দ্রের মধ্যে ১৩২ কেন্দ্রের ফলাফলে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের চেয়ে আরিফ এগিয়ে রয়েছেন ৪ হাজার ৬২৬ ভোটে। আরিফের প্রাপ্ত ভোটের পরিমাণ ৯০ হাজার ৪৯৬ ও কামরানের প্রাপ্ত ভোট ছিল ৮৫ হাজার ৮৭০।

এদিকে,স্থগিত এ দুই কেন্দ্রের ভোটের মাধ্যমে কাল ভাগ্য নির্ধারণ হবে ২৪ ও ২৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলরের। ৩০ জুলাই অনুষ্ঠিত নির্বাচনে ২৪নং ওয়ার্ডে (স্থগিত কেন্দ্র ছাড়া) জামায়াত সমর্থিত কাউন্সিলর প্রার্থী সোহেল আহমদ রিপন ২৬৩৮ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। এছাড়া ২৭নং ওয়ার্ডে এগিয়ে রয়েছেন আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী আজম খান। তার প্রাপ্ত ভোটের সংখ্যা ৩ হাজার ২৫৪।

এদিকে,দুই প্রার্থীর ভোট সমান সংখ্যক হওয়ায় কাল করপোরেশনের সংরক্ষিত ৭ নং ওয়ার্ডের (সাধারণ ওয়ার্ড ১৯, ২০ ও ২১) নারী কাউন্সিলর পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ৩০ জুলাই অনুষ্ঠিত নির্বাচনে ওই ওয়ার্ডে নাজনীন আক্তার কণা (জিপ গাড়ি) ও নার্গিস সুলতানা (চশমা) উভয়েই ৪ হাজার ১৫৫ ভোট পান।

এদিকে,বিএনপি মনোনীত আরিফুল হক চৌধুরী প্রধান নির্বাচন কমিশনার বরাবরে দেয়া এক আবেদনে জানিয়েছেন স্থগিত দুই কেন্দ্রের ৪ হাজার ৭৮৭ জন ভোটারের মধ্যে মৃত ও প্রবাসী ভোটার রয়েছেন ৩০১ জন। আরিফুল হক চৌধুরীর দাবি সঠিক হলে স্থগিত দুই কেন্দ্রে কোনো ভোট না পেলেও তিনি মেয়র পদে বিজয়ী হওয়ার কথা।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')