News71.com
 Bangladesh
 15 Mar 19, 07:31 AM
 994           
 0
 15 Mar 19, 07:31 AM

কেএসআরএম শিল্প গ্রুপের উদ্যোগে চট্টগ্রাম সিটির একটি ওয়ার্ডকে সম্পূর্নরূপে সিসি ক্যামেরার আওতায় আনা হচ্ছে॥

কেএসআরএম শিল্প গ্রুপের উদ্যোগে চট্টগ্রাম সিটির একটি ওয়ার্ডকে সম্পূর্নরূপে সিসি ক্যামেরার আওতায় আনা হচ্ছে॥

নিউজ ডেস্ক: নানামুখী অপরাধ কমাতে দেশের বানিজ্যিক রাজধানীখ্যাত চট্টগ্রাম মহানগরীর একটি ওয়ার্ডের পুরোটাজুড়ে বসানো হচ্ছে ক্লোজ সার্কিট ক্যামেরা। সামাজিক কর্মসূচির অংশ হিসেবে বেসরকারি শিল্পগ্রুপ কেএসআরএম-এর সহায়তায় চসিকে’র ১৫ নম্বর বাগমনিরাম ওয়ার্ডে চলছে এই ক্যামেরা বসানোর কাজ।পুরো ওয়ার্ডটিকে ক্যামেরা বন্ধি করতে এখানে স্থাপিত হবে সর্বমোট ১৮৫টি ক্লোজ সার্কিট ক্যামেরা। বন্দরনগরী চট্টগ্রামের কোনো ওয়ার্ডের পুরোটাকে সিসি ক্যামেরার আওতায় আনার উদ্যোগ এটাই প্রথম। ইতিমধ্যেই সড়কের বিভিন্ন স্থানে বসানো হয়েছে ক্লোজ সার্কিট ক্যামেরা। তাতে এলাকার বড় সড়ক থেকে বাদ পড়েনি ছোট গলিও।

উল্লেখ্য চুরি, ছিনতাই, মাদক কিংবা আরো বড় ধরণের অপরাধ থেকে ঠেকাতে চট্টগ্রাম নগরীর পুরো বাগমনিরাম ওয়ার্ডকে আনা হচ্ছে সিসি ক্যামেরার আওতায়। এবিষয়ে জানতে চাইলে কেএসআরএম ব্রান্ড কো-অর্ডিনেটর মো. মনিরুজ্জামান রিয়াদ নিউজ৭১ ডটকমকে জানান, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আওতাভুক্ত এই ওয়ার্ডে দরকার সর্বমোট ১৮৫টি ক্লোজ সার্কিট ক্যামেরা। এরমধ্যে প্রথম পর্যায়ে লাগানো হয়েছে ৩২টি। পাশাপাশি লাগানো হচ্ছে নানা নির্দেশনাও। যার পুরোটাই তত্বাবধান করছে শিল্পগ্রুপ কেএসআরএম।

চসিকের বাগমনিরাম ওয়ার্ড কাউন্সিলর মো. গিয়াস উদ্দিন জানান, নাগরিকদের সর্বোচ্চ নিরাপত্তার কথা ভেবে শিল্পগ্রুপ কেএসআরএম এর সহায়তায় নেয়া হয়েছে এই উদ্যোগ। কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মোহসীন বলেন, ২০১৫ সাল থেকে নগরীর গুরুত্বপূর্ণ স্থান সিসি ক্যামেরার আওতায় আনার বিষয়টি তদারক করছে পুলিশ। এখন এমন উদ্যোগে স্থানীয় জনপ্রতিনিধি ও শিল্পগ্রুপের এগিয়ে আসার বিষয়টিকে অপরাধ দমনে সহায়ক হবে বলে মনে করছে পুলিশ। তবে স্থানীয় অধিবাসীদের মনে করেন , শুধু বিভিন্ন স্থানে সিসি ক্যামেরা লাগালেই হবে না, নিয়মিত এর উপর সঠিক নজরদারী ও রক্ষনাবেক্ষনও জরুরী।কারন এর সঠিক ব্যবহারের উপরই নাগরিক সুযোগ সুবিধা নির্ভর করবে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন