News71.com
 Bangladesh
 21 May 16, 02:12 PM
 453           
 0
 21 May 16, 02:12 PM

একটি রাজনৈতিক দল বাংলাদেশে জঙ্গিদের মদদ দিচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

একটি রাজনৈতিক দল বাংলাদেশে জঙ্গিদের মদদ দিচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

 

নিউজ ডেস্কঃ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিভিন্ন মহল বাংলাদেশে জঙ্গিদের উস্কে দিচ্ছে। এদের মধ্যে একটি রাজনৈতিক দলও রয়েছে। আজ রাজারবাগ ডিএমপি ট্রেনিং সেন্টারে একটি কর্মশালার উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন ।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যুদ্ধাপরাধীদের বিচার প্রক্রিয়া বানচাল করতে নিষ্ক্রিয় জঙ্গিদের সক্রিয় করে দেশের বিভিন্ন স্থানে নাশকতা সৃষ্টির অপচেষ্টা চলছে। বিভিন্ন মহল জঙ্গিদের উস্কে দেয়ার পরিকল্পনা করছে। এর মধ্যে একটি দলও জঙ্গিদের মদদ দিচ্ছে। ভবিষ্যতে যাতে দেশে জঙ্গি মাথা চাড়া দিতে না পারে সে বিষয়ে পুলিশের বিশেষ এ ইউনিটকে প্রশিক্ষণ ব্যবস্থা করা হয়েছে।জঙ্গি নিয়ন্ত্রণে সদ্য গঠিত কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটি) ।

এই ইউনিটের সদস্যদের প্রশিক্ষণ দিতে সিঙ্গাপুরের ইন্টারন্যাশনাল সেন্টার ফর পলিটিকাল ভায়োলেন্স অ্যান্ড টেররিজম রিসার্চের (আইসিপিভিটিআর) সদস্যরা বাংলাদেশে এসেছেন।স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, জঙ্গিবাদের সমস্যা শুধু বাংলাদেশেই নয় সারাবিশ্বে। সিটি ইউনিটে সক্ষমতা বাড়াতে আমরা কাজ করছি। এই ইউনিটকে শক্তিশালী করতে যত প্রকার প্রশিক্ষণ ও কর্মশালা প্রয়োজন তার ব্যবস্থা করা হবে।

অনুষ্ঠানের র্যা বের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, সিটি ইউনিটের প্রধান মো. মনিরুল ইসলাম, সিঙ্গাপুরের আইসিপিভিটিআর এর প্রধান ড. রোহান গুনারত্ন উপস্থিত ছিলেন ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন