News71.com
 Bangladesh
 19 Jan 21, 12:05 PM
 198           
 0
 19 Jan 21, 12:05 PM

ফেব্রুয়ারিতে স্কুল কলেজ খোলার জোর সম্ভাবনা

ফেব্রুয়ারিতে স্কুল কলেজ খোলার জোর সম্ভাবনা

নিউজ ডেস্কঃ করোনার কারণে প্রায় ১১ মাস ধরে বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান। তবে বর্তমানে দেশে করোনা সংক্রমণের হার কমতির দিকে। এ মাসে করোনার টিকাও দেশে পৌঁছনোর কথা। এ অবস্থায় ফেব্রুয়ারিতে এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের জন্য স্কুল-কলেজ খোলার জোরালো সম্ভাবনা দেখছেন সংশ্লিষ্ট ব্যক্তিরা। অবশ্য মন্ত্রণালয় এমন পরিকল্পনার কথা আগেই জানিয়েছিল।

 

মন্ত্রণালয়ের নির্ভরযোগ্য একটি সূত্র জানায়, ফেব্রুয়ারিতে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সম্ভাব্যতা যাচাই করতে চলতি সপ্তাহেই স্টেকহোল্ডারদের সঙ্গে বসার পরিকল্পনা রয়েছে। এর অংশ হিসেবে স্বাস্থ্য বিশেষজ্ঞ, শিক্ষাবিদ, শিক্ষক, অভিভাবক, সাংবাদিকসহ বিভিন্নজনের মতামত নেবে মন্ত্রণালয়। এরপর সরকারের উচ্চপর্যায়ের সঙ্গে আলোচনা করে ৩০ জানুয়ারির আগেই সিদ্ধান্ত চূড়ান্ত করা হবে।

 

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন গণমাধ্যমকে বলেন, ‘আমরা শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার পক্ষে নই। আবার শিক্ষার্থীদের নিরাপত্তার কথাও আমাদের গুরুত্বসহকারে ভাবতে হচ্ছে।’ তবে করোনা পরিস্থিতির উন্নতি হলে ফেব্রুয়ারিতে সীমিত পরিসরে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পরিকল্পনার কথা আগেই জানানো হয়েছিল বলে উল্লেখ করেন তিনি।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন