News71.com
 Bangladesh
 01 Mar 21, 12:42 PM
 36           
 0
 01 Mar 21, 12:42 PM

নরেন্দ্র মোদির সম্ভাব্য বরিশালে 'সুনন্দা শক্তিপীঠ মন্দির’ সফর নিয়ে আগাম প্রস্তুতি।।

নরেন্দ্র মোদির সম্ভাব্য বরিশালে 'সুনন্দা শক্তিপীঠ মন্দির’ সফর নিয়ে আগাম প্রস্তুতি।।

 

নিউজ ডেস্কঃ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বরিশালের উজিরপুরে সম্ভাব্য সফর নিয়ে আগাম প্রস্তুতি শুরু হয়েছে। জানা গেছে, গত শুক্রবার ভারতীয় হাই কমিশন এবং সে দেশের স্পেশাল সিকিউরিটি ফোর্সের (এসএসএফ) দু'টি প্রতিনিধিদল বরিশাল এসে সম্ভাব্য সফরের খুঁটিনাটি সব বিষয় পরখ করে গেছেন। দিনক্ষণ চূড়ান্ত না হলেও মার্চে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিষয়টি আলোচিত হচ্ছে।

 

বাংলাদেশে সফরে এলে তিনি সনাতন ধর্মাবলম্বীদের তীর্থ স্থান হিসেবে পরিচিত বরিশালের উজিরপুরের ‘সুনন্দা শক্তিপীঠ মন্দির’ (শ্রী শ্রী উগ্রতারা মন্দির) পরিদর্শন করতে পারেন এমন প্রত্যাশায় আগাম এ প্রস্তুতি শুরু হয়েছে। প্রসঙ্গত, উপ-মহাদেশের ৫১টি সতী পীঠের অন্যতম বরিশালের উজিরপুর উপজেলার শিকারপুরের সুনন্দ শক্তি পীঠ বা উগ্র তারা মন্দির সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম পবিত্র তীর্থ স্থান হিসেবে বিবেচিত।

 

ভারতীয় প্রধানমন্ত্রীর সম্ভাব্য এ সফরের জন্য নিরাপত্তা, যাতায়াত, আবাসন ও মেডিক্যাল সুবিধাসহ সংশ্লিষ্ট সকল সুযোগ-সুবিধা পরখ করতে শুক্রবার সকালে ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটী এবং ভারতীয় হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারি অনিমেষ চৌধুরীর নেতৃত্বে বরিশাল এসেছিলেন ভারতীয় হাইকমিশন এবং তাদের স্পেশাল সিকিউরিটি ফোর্সের (এসএসএফ) দু'টি দল। তারা বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল (শেবাচিম) ও উজিরপুরের ‘সুনন্দ শক্তিপীঠ মন্দির’ পরিদর্শন করেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন