News71.com
 Bangladesh
 01 Mar 21, 12:47 PM
 33           
 0
 01 Mar 21, 12:47 PM

যুক্তরাষ্ট্রে প্রথম বাংলাদেশি মালিকানাধীন "ইনোভেটিভ গ্লোবাল ইউনিভার্সিটি"র যাত্রা শুরু।।

যুক্তরাষ্ট্রে প্রথম বাংলাদেশি মালিকানাধীন

 

নিউজ ডেস্কঃ যুক্তরাষ্ট্রে প্রথম বাংলাদেশি মালিকানাধীন একটি বিশ্ববিদ্যালয় যাত্রা শুরু করেছে। ভার্জিনিয়ায় "ইনোভেটিভ গ্লোবাল ইউনিভার্সিটি" নামের এই শিক্ষা প্রতিষ্ঠানটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন সফররত পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। শনিবার এ উপলক্ষ্যে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। করোনা মহামারির কারণে সামাজিক দূরত্ব মেনে আয়োজিত অনুষ্ঠানটিও পরিণত হয় আনন্দকেন্দ্রে।

 

ওয়াশিংটন ডিসি সংলগ্ন ভার্জিনিয়ায় বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন প্রকৌশলী আবুবকর হানিপের মালিকানাধীন ‘ইনোভেটিভ গ্লোবাল ইউনিভার্সিটি’র আনুষ্ঠানিক উদ্বোধনের সময় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে এ মোমেন বলেন, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর ইতিহাসে আরেকটি অধ্যায়ের সংযোজন ঘটলো যুক্তরাষ্ট্রে এই বিশ্ববিদ্যালয় চালুর মধ্য দিয়ে। 

 

বহুজাতিক এ সমাজে কেবল প্রবাসীদের স্বপ্ন বাস্তবায়নের পথেই নয়; বাংলাদেশের মেধাবিদের দক্ষ হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে এই প্রতিষ্ঠান ভূমিকা রাখবে বলে নিজের আশার কথাও জানান তিনি। পররাষ্ট্রমন্ত্রী বলেন, যত বেশি সংখ্যক বাংলাদেশি বিদেশে উচ্চ বেতনে চাকরি পাবে, তত বেশি অর্থ যাবে বাংলাদেশে। আর বাংলাদেশিদের স্বপ্ন সারথি হোক এই বিশ্ববিদ্যালয়।  

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন