News71.com
 Bangladesh
 26 Nov 21, 11:39 AM
 329           
 0
 26 Nov 21, 11:39 AM

গাজীপুরের সিটি মেয়র জাহাঙ্গীরকে বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি॥

গাজীপুরের সিটি মেয়র জাহাঙ্গীরকে বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি॥

নিউজ ডেস্কঃ আওয়ামী লীগ থেকে বহিষ্কারের পর বিভিন্ন অভিযোগে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একইসঙ্গে তিন সদস্যের মেয়র প্যানেল গঠন করে প্রজ্ঞাপন জারি করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। গতকাল বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিকেলে স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত দুটি পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করার প্রজ্ঞাপন বলা হয়, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে ভুয়া টেন্ডার, আরএফকিউ, বিভিন্ন পদে অযৌক্তিক লোকবল নিয়োগ, বিশ্ব ইজতেমা উপলক্ষে ভুয়া বিল ভাউচারের মাধ্যমে ও একই কাজ বিভিন্ন প্রকল্পে দেখিয়ে অর্থ আত্মসাৎ এবং প্রতিবছর হাট-বাজার ইজারার অর্থ যথাযথভাবে নির্ধারিত খাতে জমা না রাখাসহ নানাবিধ অভিযোগ উত্থাপিত হয়েছে।এছাড়া ভূমি দখল ও ক্ষতিপূরণ ছাড়া রাস্তা প্রশস্তকরণ সংক্রান্ত প্রাপ্ত অভিযোগটির বিষয়ে সিটি করপোরেশনের মতামত জানতে চাওয়া হলে অদ্যাবধি কোনো মতামত দেওয়া হয়নি।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, এ অভিযোগসমূহ ক্ষমতার অপব্যবহার, বিধিনিষেধ পরিপন্থী কার্যকলাপ, দুর্নীতি ও ইচ্ছাকৃত অপশাসনের শামিল, যা করপোরেশন আইনের ধারা ১৩ (১) (ঘ) অনুযায়ী অপসারণযোগ্য অপরাধ। এসব অভিযোগের তদন্ত কার্যক্রম শুরুর মাধ্যমে ২০০৯ সালের সিটি করপোরেশন আইনের ধারা ১৩ ধারা মতে অপসারণের কার্যক্রম আরম্ভ করা হয়েছে। তাই সিটি করপোরেশন আইনের ধারা ১২ (১) অনুযায়ী, সুষ্ঠু তদন্ত কার্যক্রম পরিচালনার স্বার্থে জাহাঙ্গীর আলমকে গাজীপুর সিটি করপোরেশনের মেয়রের পদ থেকে সাময়িক বরখাস্ত করা হলো।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন