News71.com
 Bangladesh
 17 May 22, 11:56 AM
 394           
 0
 17 May 22, 11:56 AM

ব্যাটারিচালিত রিকশার লাইসেন্স দেয়ার ঘোষণা বরিশালের মেয়রের।।

ব্যাটারিচালিত রিকশার লাইসেন্স দেয়ার ঘোষণা বরিশালের মেয়রের।।

নিউজ ডেস্কঃ  ‌ব‌রিশাল সি‌টি কর‌পো‌রেশ‌নের মেয়র সের‌নিয়াবাত সা‌দিক আব্দুল্লাহ ব্যাটারিচালিত ই‌জিবাইক ও রিকশা মা‌লিক শ্রমিকদের উ‌দ্দে‌শ্যে ব‌লে‌ছেন, ব্যাটারি চালিত রিকশার প্রতিটি চালকের সাত দিনের প্রশিক্ষণ হবে, আপনাদের জন্য আলাদা আইন হবে, সব রাস্তা দিয়ে চলতে পারবেন। পুলিশের সাথে সাথে আলাদা কর্মীও দেয়া হবে যাতে কেউ আপনাদের টাকা পয়সা অবৈধভাবে লুটতরাজ করতে না পারে। আমাকে যদি সুযোগ দেন, সরকারের যে সিস্টেম বা নিয়ম আছে তা মেনে করতে দেন। প্রতিটি চালকের লাইসেন্স দেয়া হবে, পোশাক দেয়া হবে। 

সোমবার  (১৬ মে) বিকেলে বরিশাল নগনেরর বঙ্গবন্ধু উদ্যানে ব‌রিশাল জেলা ও মহানগর (ব্যাটারিচালিত) ই‌জিবাইক শ্রমিক কল্যান সংগঠ‌নের উদ্যোগে ব‌রিশাল মহানগর ই‌জিবাইক মা‌লিক শ্রমিক ও  ব্যাটারিচালিত রিকশা মা‌লিক শ্রমিক‌দের সমা‌বে‌শে প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে তি‌নি এসব কথা ব‌লেন।
মেয়র সের‌নিয়াবাত সা‌দিক আব্দুল্লাহ বলেন, এই শহরের কারও কাছ থেকে কেউ চাঁদা নেয় না, সিটি করপোরেশন কোন পয়সা নেয়না। মেয়র হওয়ার আগেও আপনাদের পক্ষে ছিলাম, মেয়র হওয়ার পরেও পক্ষে আছি। সিটি করপোরেশনের দুই হাজার ৬১০ টি ব্যাটারিচালিত ই‌জিবাইকের রেজিষ্ট্রেশন দিয়েছিল। করপোরেশনের  সেই বিভাগ বন্ধ করে দেয়া হয়েছে। কারণ ৫-১০ হাজার গাড়ি, যাদের রেজিষ্ট্রেশন নাই তারা রাস্তায় পয়সা দিয়ে চলছে আর আপনারা যারা বৈধ তারা সিটি করপোরেশনকেও পয়সা দেবেন আবার রাস্তায় অন্য কাওকে পয়সা দেবেন এটা হয় না। এসব কারণে বছরে ১ কোটি টাকার নষ্ট হচ্ছে সিটি করপোরেশনের। তারপরও বলেন আপনারা সিটি করপোরেশনের পক্ষ থেকে আমি কোথাও বাধা দিয়েছি।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন