News71.com
 Bangladesh
 20 May 22, 11:12 AM
 1538           
 0
 20 May 22, 11:12 AM

সিলেটে বন্যা পরিস্থিতির অবনতি।। ৮৬ ইউনিয়ন প্লাবিত

সিলেটে বন্যা পরিস্থিতির অবনতি।। ৮৬ ইউনিয়ন প্লাবিত

নিউজ ডেস্কঃ ১১মে থেকে অব্যাহত ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলের কারণে সিলেট জেলা বন্যা আক্রান্ত হয়ে পড়েছে। জেলার অভ্যন্তর দিয়ে প্রবাহিত সুরমা নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হলেও বৃহস্পতিবার (১৯ মে) কিছুটা হ্রাস পেয়েছে। খানিকটা হ্রাস পেয়েছে সারি, লোভা ও ধলাই নদীর পানিও।
তবে কুশিয়ারা নদীর পানি বৃদ্ধি পেয়েছে এবং প্রতিটি পয়েন্টই বিপৎসীমার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে।উজানের পানি নামতে থাকায় নতুন করে নিম্নাঞ্চল প্লাবিত হচ্ছে। ফলে জেলার সার্বিক বন্যা পরিস্থিতির অবনতি হচ্ছে।  সিলেট মহানগরের বিভিন্ন এলাকার সড়ক এবং বসতবাড়ি পূর্বের ন্যায় বন্যার পানিতে প্লাবিত রয়েছে। বুধবার (১৮ মে) পর্যন্ত জেলার ১৩টি উপজেলার ১০টিতে ৭০টি ইউনিয়ন প্লাবিত হয়েছিল।

বৃহস্পতিবার (১৯ মে) নতুন করে আরও ১৬টি যোগ হয়ে বন্যা কবলিত ইউনিয়নের সংখ্যা বেড়ে হলো ৮৬টি। সিলেট জেলা প্রশাসনের সহকারী কমিশনার আহসানুল আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। জেলা প্রশাসনের তথ্য মতে, সিলেট জেলায় ১ হাজার ৪২১ হেক্টর আউশ ধানের বীজতলা এবং বোরো ফসলের ১৭০৪ হেক্টর এবং গ্রীষ্মকালীন সবজির ১ হাজার ৩৩৪ হেক্টর জমি পানিতে নিমজ্জিত হয়েছে। বন্যা কবলিত এলাকার পুকুর ও জলাশয় প্লাবিত হয়ে প্রচুর পরিমাণ মাছ ভেসে গেছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন