News71.com
 Business
 09 Sep 16, 07:07 PM
 978           
 0
 09 Sep 16, 07:07 PM

ঢাকায় প্রতি বর্গফুট চামড়ার মূল্য ৫০ টাকা ।।

ঢাকায় প্রতি বর্গফুট চামড়ার মূল্য ৫০ টাকা ।।

নিউজ ডেস্কঃ কোরবানির পশুর কাঁচা চামড়ার দাম অবশেষে নির্ধারণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার (০৮ সেপ্টেম্বর) রাতে নিজেদের মধ্যে বৈঠক করে এর দাম নির্ধারণ করেন চামড়া ব্যবসায়ীরা। ট্যানারি ব্যবসায়ীরা এবার ঢাকায় প্রতি বর্গফুট লবণযুক্ত গরুর চামড়া কিনবেন ৫০ টাকায়; ঢাকার বাইরে এর দাম হবে ৪০ টাকা। যা গত বছর ছিল যথাক্রমে ৫০ থেকে ৫৫ টাকা এবং ৪০ থেকে ৪৫ টাকা।

এছাড়া সারা দেশে খাসির লবণযুক্ত চামড়া ২০ টাকা এবং বকরির চামড়া ১৫ টাকায় সংগ্রহ করা হবে। বাংলাদেশ ফিনিশড লেদার, লেদার গুডস অ্যান্ড ফুটওয়্যার এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিএফএলএলএফইএ) সভাপতি মহিউদ্দিন মাহমুদ মাহিন শুক্রবার সকালে ঢাকার ধানমন্ডির এক রেস্তোরাঁয় সংবাদ সম্মেলন করে এই দাম ঘোষণা করেন।

বাংলাদেশ ট্যানার্স অ্যাসোসিয়েশনের সভাপতি শাহীন আহমেদ সংবাদ সম্মেলনে বলেন, “আন্তর্জাতিক বাজারে চামড়ার দরপতন হয়েছে। এছাড়া গতবারের কেনা চামড়ার ৩০ শতাংশ এখনও মজুদ রয়ে গেছে। সব কিছু মিলিয়ে এবারের দাম নির্ধারণ করা হয়েছে।”

উল্লেখ্য, এরপূর্বে বাংলাদেশ ট্যানার্স অ্যাসোসিয়েশন প্রতি বর্গফুট গরুর চামড়ার মূল্য ৪০-৪৫ টাকা নির্ধারণ করলেও বাণিজ্য মন্ত্রণালয় তা প্রত্যাখ্যান করে শুক্রবারের মধ্যে পুনরায় তা নির্ধারণের নির্দেশ দিয়েছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন