News71.com
 Bangladesh
 24 Jul 17, 09:38 AM
 1154           
 0
 24 Jul 17, 09:38 AM

বাংলাদেশ-মায়ানমার সীমান্তের নাফ নদী থেকে উদ্ধার মৃত হাতী।।

বাংলাদেশ-মায়ানমার সীমান্তের নাফ নদী থেকে উদ্ধার মৃত হাতী।।

নিউজ ডেস্কঃ কক্সবাজারের টেকনাফের নাফ নদী থেকে ভেসে আসা মৃত এক মা হাতী উদ্ধার করেছে বন বিভাগ। আজ বিকালে টেকনাফ হ্নীলা ইউনিয়নের নাটমোরা পাড়া এলাকার নাফ নদী থেকে মৃত অবস্থায় এ হাতীটি উদ্ধার করা হয় বলে জানায় বন বিভাগ। উদ্ধার মা হাতীটি বাধর্ক্যজনিত কারণে মৃত্যু হয়েছে বলে ধারণা করছে সংশ্লিষ্টরা। তবে মা হাতীটি পাশ্ববর্তী দেশ মিয়ানমার থেকে ভেসে এসেছে বলে ধারণা করা হচ্ছে।

স্থানীয় ইউপি সদস্য জামাল উদ্দীন জানায়, গত দুইদিন ধরে নাফনদী মিয়ানমার সীমান্ত এলাকায় একটি মৃত হাতী ভাসমান অবস্থায় দেখেছে জানিয়েছেন জেলেরা। এ ভাসমান হাতীটি ভাটার টানে আজ টেকনাফ সীমান্তের হ্নীলা নাটমোরা পাড়া এলাকায় আটকা পড়ে। তবে নাফনদী মৃত অবস্থায় বন্য হাতী আটকা পড়ার খবর বন বিভাগকে দেওয়া হলে বন বিভাগের একটি টিম মৃত মা হাতীটি উদ্ধার করে।

বন বিভাগের টেকনাফ সদর বিট কর্মকর্তা সাজ্জাদ হোসেন জানান, নাফ নদীতে হাতী আটকা পড়ার খবর পেয়ে মৃত মা হাতীটি উদ্ধার করে ময়না তদন্তের ব্যবস্থা করা হয়েছে। প্রাথমিক ভাবে ধারণা করা হচেছ বার্ধক্য জনিত কারনে এ মা হাতীটি মৃত্যু হয়েছে। ময়নাতদন্ত শেষে স্থানীয় ভাবে তা পুতে ফেলা হবে বলে জানায় তিনি।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন