News71.com
 Bangladesh
 26 Jul 17, 04:13 AM
 1192           
 0
 26 Jul 17, 04:13 AM

চট্টগ্রাম বিমানবন্দরে স্বর্ণ চোরাচালানে জড়িত থাকার অভিযোগে আনসার সদস্য কারাগারে ।।

চট্টগ্রাম বিমানবন্দরে স্বর্ণ চোরাচালানে জড়িত থাকার অভিযোগে আনসার সদস্য কারাগারে ।।

নিউজ ডেস্কঃ চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর সোনার বার চোরাচালানের অন্যতম রুট। ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের পর চট্টগ্রামের এই বিমান বন্দরেও প্রায়শই সোনার চালান ধরা পড়ে শুল্ক বিভাগের হাতে । আর এবার এই মাললায় সরাসরি উঠে এল আনসার সদস্যদের নাম। আর এ মামলায় শাহিন নামে এক আনসার সদস্যকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বর্তমানে ব্যাটেলিয়নে আনসারে সংযুক্ত থাকা শাহিন ঘটনার সময় চট্টগ্রাম বিমানবন্দরে দায়িত্বরত ছিলেন।


ঘটনার বিবরনে জানাযায় , গত ২০১৩ সালের ১ জুলাই চট্টগ্রাম বিমানবন্দরে দুবাই থেকে আসা এক যাত্রীর লাগেজ তল্লাশি করে ২৫টি সোনার বার পাওয়া যায়। তদন্তে জানাযায় আটক লাগেজটি বিমানবন্দর পার করে দিতে বিমানবন্দরে দায়িত্বরত সিভিল এভিয়েশন ও কাস্টমস কর্মকর্তারা সহযোগিতা করছিলেন । দীর্ঘ তদন্ত শেষে এই ঘটনায় ২০১৪ সালের ৩১ ডিসেম্বর নগরীর পতেঙ্গা থানায় মামলা করেন দুদকের চট্টগ্রামের সহকারী পরিচালক রহমত উল্লাহ। ওই মামলায় চলতি বছরের ২ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করেন দুদকের চট্টগ্রামের সহকারী পরিচালক এইচ এম আক্তারুজ্জামান।

দুদকের অভিযোগপত্রে বিমানবন্দরে দায়িত্বরত কাস্টমসের তৎকালীন সহকারী রাজস্ব কর্মকর্তা আনিসুর রহমান ও সিভিল এভিয়েশনের কর্মকর্তা মোমেন মোকসেদসহ সাতজনকে আসামি করা হয়। মামলাটি বর্তমানে অভিযোগ গঠনের অপেক্ষায় আছে। আর এই মামলায় অভিযুক্ত আনসার সদস্য শাহীন গতকাল আদালতে আত্মসমর্পন করে জামিনের আবেদন জানান। বিজ্ঞ আদালত অভিযুক্ত শাহীনের জামিনের আবেদন নাকচ করে জেল হাজতে পাঠানোর আদেশ দেন । দুর্নীতি দমন কমিশনের পিপি অ্যাডভোকেট কাজী ছানোয়ার আহমেদ লাবলু গতকাল সাংবাদিকদের বিষয়টি জানিয়েছেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন