News71.com
 Bangladesh
 31 Aug 17, 02:52 AM
 951           
 0
 31 Aug 17, 02:52 AM

আপাতত নিরাপত্তা হেফাজতেই থাকবেন বগুড়ার সেই কিশোরী ও মা

আপাতত নিরাপত্তা হেফাজতেই থাকবেন বগুড়ার সেই কিশোরী ও মা

নিউজ ডেস্কঃ বগুড়ায় তুফান বাহিনীর নির্যাতনের শিকার কিশোরী ও তার মাকে মামলার তদন্ত কাজ শেষ না হওয়া পর্যন্ত নিরাপত্তা হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন আদালত।বগুড়ার শিশু আদালতের বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ এমদাদুল হক বুধবার ওই আদেশ দেন।মামলার পূর্ব নির্ধারিত ধার্য তারিখে কিশোরীকে তার বাবার জিম্মায় এবং মাকে নিজ জিম্মায় দেওয়া সংক্রান্ত দুটি আবেদনের শুনানি শেষে এ আদেশ দেওয়া হয়। পরে ওই কিশোরীকে রাজশাহী সেফ হোমে এবং তার মাকে একই জেলার ভিকটিম সাপোর্ট সেন্টারে পাঠানো হয়।

এদিকে কোনো নির্দেশনা ছাড়াই ভিকটিম মা-মেয়েকে বুধবার রাজশাহী থেকে বগুড়ার শিশু আদালতে হাজির করায় বিস্ময় প্রকাশ করেন বিচারক।শিশু আদালতের বিশেষ পিপি অ্যাডভোকেট আমানুল্লাহ এ তথ্য জানিয়ে বলেন, মামলার তারিখ ধার্য থাকলেও তাদের আদালতে হাজির করার কোনো নির্দেশনা ছিল না। এ ছাড়া প্রধান আসামি তুফান সরকার ছাড়া বাকি ৯ আসামিকে কারাগার থেকে আদালতের হাজতখানায় আনা হয়। তবে তাদের বিচারকের সামনে নেওয়া হয়নি। নিরাপত্তার কারণে এর আগে তুফান সরকারকে বগুড়া থেকে কাশিমপুরের হাই সিকিউরিটি কারাগারে স্থানান্তর করা হয়।

ভালো কলেজে ভর্তির প্রলোভন দেখিয়ে গত ১৭ জুলাই ওই কিশোরীকে নিজ বাড়িতে ডেকে নিয়ে ধর্ষণ করে শ্রমিক লীগ বগুড়া শহর শাখার তৎকালীন আহ্বায়ক তুফান সরকার।পরে ২৮ জুলাই তুফানের স্ত্রী, বড় বোন এবং ক্যাডাররা ওই কিশোরী ও তার মাকে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে তাদের মাথা ন্যাড়া করে বেধড়ক পেটায়।ওই ঘটনায় কিশোরীর মা বাদী হয়ে তুফান সরকার ও তার স্ত্রী আশা এবং বড় বোন ওয়ার্ড কাউন্সিল মার্জিয়া হাসান রুমকিসহ ১০ জনকে আসামি করে মামলা করেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন