News71.com
 Bangladesh
 05 Aug 17, 07:10 AM
 1070           
 0
 05 Aug 17, 07:10 AM

আশুলিয়ায় জমি নিয়ে সংঘর্ষ ।। গুলিবিদ্ধসহ আহত ১০, আটক ৪...

আশুলিয়ায় জমি নিয়ে সংঘর্ষ ।। গুলিবিদ্ধসহ আহত ১০, আটক ৪...

নিউজ ডেস্কঃ রাজধানী ঢাকার উপকণ্ঠ আশুলিয়ায় প্রায় কোটি টাকা মূল্যের জমির দখল নিয়ে দুই পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। এতে দুইজন গুলিবিদ্ধসহ আহত হয়েছে অন্তত ১০ জন। এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ চারজনকে আটক করেছে। আহতদেরকে উদ্ধার করে সাভার এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে আশুলিয়া ইউনিয়নের বেলমা-আড়াগাঁও এলাকায় এ সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। গুলিবিদ্ধরা হলেন সাভার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কামাল উদ্দিন (৬৫) ও ইনসান হোসেন (৩২) নামের অপর একজন।

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী সূত্রে জানা গেছে,আশুলিয়ার বেলমা-আড়াগাঁও এলাকার যুবলীগ নেতা মহিদের ১০ শতাংশ জমি নিয়ে ওই এলাকার সন্ত্রাসী তারেক বাহিনীর সঙ্গে বেশ কিছুদিন ধরে বিরোধ চলছিল। গতকাল শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে তারেক তার বাহিনী নিয়ে মহিদের জমির দেয়াল ভাঙতে যান। এ সময় মহিদের পক্ষে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কামাল উদ্দিন যুবলীগ নেতা রাসেল ও তাদের লোকজন তারেকের লোকজনের ওপর দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। এ সময় ইনসান নামের এক যুবককে কুপিয়ে আহত করা হয়। এ ঘটনায় তারেকের লোকজন ক্ষুব্ধ হয়ে শটগান দিয়ে এলোপাতাড়ি গুলি চালালে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কামাল উদ্দিন (৬৫) ও ইনসান (৩২) গুলিবিদ্ধসহ আহত হয় অন্তত ১০ জন।

তাদেরকে এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে ইনসানের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন তার স্বজনরা। সংঘর্ষের খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ রাতে ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় রাতেই মামলা দায়েরের পরপরই অভিযান চালিয়ে পুলিশ চারজনকে আটক করেছে। আটককৃতরা হলেন রনি আহম্মেদ (৩০), শাহিন (২৮), এরশাদ হোসেন (৩০) এবং ইকবাল (২৫)। জমি দখল নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন