News71.com
 Bangladesh
 23 Sep 17, 12:12 PM
 981           
 0
 23 Sep 17, 12:12 PM

আশুলিয়ার শ্রমিক পল্লীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে নারী শিশুসহ চারজন দগ্ধ......

আশুলিয়ার শ্রমিক পল্লীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে নারী শিশুসহ চারজন দগ্ধ......

 


নিউজ ডেস্কঃ আশুলিয়ায় শ্রমিক পল্লীতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে নারী ও শিশুসহ চারজন দগ্ধ হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো ৬ জন। আজ শুক্রবার রাত সোয়া সাতটার দিকে আশুলিয়ার জামগড়া এলাকার কাদের মুহুরীর বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ২ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ডে দগ্ধরা হচ্ছেন,নাসিমা বেগম (৩০) ও তার আট মাসের শিশু সন্তান নাজিম,প্রতিবেশী সান্তনা আক্তার (১৯) ও জুয়েল আহম্মেদ রানা (২০)। আহতদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।দগ্ধদের মধ্যে নাসিমা,নাজিম ও সোহেল রানার অবস্থা আশঙ্কাজনক বলে তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, গতকাল শুক্রবার রাত সোয়া সাতটার দিকে আশুলিয়ার জামগড়া এলাকার কাদের মুহুরীর বাড়ির একটি কক্ষ থেকে ধোয়া বের হতে দেখে স্থানীয়রা। মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা দাউ দাউ করে জ্বলে উঠে ওই বাড়ির অনান্য কক্ষগুলোতে ছড়িয়ে পড়ে। স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দেয় এবং আশপাশের বিভিন্ন উৎস থেকে পানি সংগ্রহ করে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে।

এদিকে আগুন দ্রুত ওই বাড়ি অন্যান্য কক্ষগুলোতে ছড়িয়ে পড়ায় কক্ষের ভেতর এক নারী ও শিশুসহ চারজন আটকা পড়ে অগ্নিদগ্ধ হয়। পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে পাশের নারী ও শিশু হাসপাতালে ভর্তি করে। এদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে। প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে তাৎক্ষণিক অগ্নিকান্ডে ওই বাড়ির ১৬টি কক্ষ পুড়ে ছাই হয়ে যায়।

এব্যাপারে আশুলিয়া ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশন অফিসার আব্দুল হামিদ বলেন,অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউটিন দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে। প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর তারা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। অগ্নিকাণ্ডে ওই শ্রমিক পল্লীর ২৫টি কক্ষ পুড়ে গেছে। তবে প্রাথমিকভাবে অগ্নিকাণ্ডের ক্ষয়ক্ষতি সম্পর্কে জানা যায়নি। বাড়ীর মালিক আব্দুল কাদির বলেন,বিদ্যুৎ থেকে সট র্সাকিট হয়ে আগুন লেগেছে। এলাকার পোশাক কারখানার শ্রমিকরা এখানে থাকে। অগ্নিকাণ্ডে ওই শ্রমিক পল্লীর ২৫টি কক্ষ পুড়ে গেছে। এদিকে ঘটনার পর থেকেই এলাকায় আতঙ্ক বিরাজ করছে। অতিরিক্ত শিল্প পুলিশ মোতায়েন করা হয়েছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন