News71.com
 Bangladesh
 18 May 18, 04:08 AM
 1418           
 0
 18 May 18, 04:08 AM

ছাত্রলীগ সভাপতি ইশাকে হেনস্তায় সুফিয়া কামাল হলের ২৫ ছাত্রীকে কারণ দর্শানোর নোটিশ।।    

ছাত্রলীগ সভাপতি ইশাকে হেনস্তায় সুফিয়া কামাল হলের ২৫ ছাত্রীকে কারণ দর্শানোর নোটিশ।।      

নিউজ ডেস্কঃ কোটা সংস্কার আন্দোলনের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া হল ছাত্রলীগ সভাপতি ইফফাত জাহান ইশাকে হেনস্তা করা হয়েছে,এমন অভিযোগ এনে ওই হলের ২৫ ছাত্রীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গতকাল বৃহস্পতিবার হল অফিসে ডেকে অভিযুক্ত ছাত্রীদের হাতে এই নোটিশ দেয়া হয়। নোটিশ পাওয়ার দুই সপ্তাহের মধ্যে কারণ দর্শানোর লিখিত জবাব প্রক্টরের কাছে জমা দিতে বলা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রাব্বানীর সাক্ষরিত এই নোটিশে বলা হয়েছে,বিগত ১০ এপ্রিল মঙ্গলবার মধ্যরাতে আপনি কবি সুফিয়া কামাল হলের আবাসিক ছাত্রীদের মধ্যে পরিকল্পিতভাবে মিথ্যা অসত্য রটনা ও গুজব ছড়িয়েছেন যে,উক্ত হলের আবাসিক ছাত্রী ইফফাত জাহান ইশা,মোর্শেদা আক্তার নামক একজন আবাসিক ছাত্রীর রগ কেটে দিয়েছে এবং তাকে মারধর করেছে।

নোটিশে আরো বলা হয়েছে,আপনি অন্যান্য আবাসিক ছাত্রীদের মধ্যে বিভ্রান্তিকর সংবাদ পরিবেশন করেছেন ও তার আলোকচিত্র সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দিয়েছেন। আপনার এ ধরনের পূর্বপরিকল্পনা,ষড়যন্ত্র ও প্রচারণা হলের ছাত্রীদের ভীষণভাবে উত্তেজিত ও আতঙ্কিত করে। তাছাড়া আপনি পূর্ব পরিকল্পনা অনুসারে সংঘবদ্ধ হয়ে ইফফাত জাহান ইশাকে মারধর ও লাঞ্ছিত করেন এবং জোরপূর্বক ইফফাত জাহান ইশার গলায় জুতার মালা পরিয়ে দেন এবং তার বস্ত্র হরণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হলে সংঘটিত উক্ত অনাকাঙ্ক্ষিত ঘটনার পরিপ্রেক্ষিতে গঠিত তদন্ত কমিটি ঘটনার সাথে আপনার জড়িত থাকার প্রমাণ পেয়েছে। একজন শিক্ষার্থী কর্তৃক এ ধরনের অনাকাঙ্ক্ষিত কার্যকলাপ ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা ও মর্যাদাকে ভীষণভাবে ক্ষুণ্ণ করেছে,যা বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা ও আইনের সুস্পষ্ট পরিপন্থী।

বলা হয়েছে,গত ১৮ এপ্রিলের শৃঙ্খলা পরিষদ ও ৩০ এপ্রিলের সিন্ডিকেট সভার সিদ্ধান্তের আলোকে কেন বিশ্ববিদ্যালয় শাস্তির ব্যবস্থা নিবে না তার কারণ দর্শানোর লিখিত জবাব চাই। কারণ দর্শানোর এই নোটিশ ছাত্রীদের হলের ঠিকানা,বিভাগের ঠিকানা ও স্থায়ী ঠিকানায় পাঠানো হয়েছে বলে সুফিয়া কামাল হলের প্রভোস্ট অধ্যাপক সাবিতা রেজওয়ানা রহমান জানিয়েছেন। এমনকি নির্দিষ্ট সময়ের মধ্যে জবাব না দেয়া হলে বিশ্ববিদ্যালয় প্রশাসন একতরফাভাবে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবে বলে নোটিশে জানানো হয়েছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন