bangladesh
 21 Jun 18, 07:00 AM
 82             0

গাজীপুরে সুষ্ঠু নির্বাচন করে দেখাতে চাই : ইসি মাহবুব তালুকদার

গাজীপুরে সুষ্ঠু নির্বাচন করে দেখাতে চাই : ইসি মাহবুব তালুকদার

নিউজ ডেস্ক:গাজীপুর সিটি করপোরেশনে প্রশ্নবিদ্ধ নির্বাচন করে নির্বাচন কমিশন (ইসি) নিজের মানমর্যাদা ক্ষুণ্ন করতে চায় না বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। তিনি বলেন, ‘সবার জন্য সমান সুযোগ সৃষ্টি নির্বাচন কমিশনের মৌলিক দায়িত্ব। সুষ্ঠু নির্বাচন করে দেখাতে চাই, ইসি গণতান্ত্রিক পথেই আছে।’ গতকাল বুধবার বিকেলে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার অস্থায়ী কার্যালয়ে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে মতবিনিময়ের সময় মাহবুব তালুকদার এসব কথা বলেন।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের বাকি মাত্র চার দিন। নির্বাচন সামনে রেখে আজ বিকেলে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করে নির্বাচন কমিশন। এতে প্রধান নির্বাচন কমিশনার, চার নির্বাচন কমিশনার, কমিশনের কর্মকর্তা, স্থানীয় প্রশাসনের কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধিরা অংশ নেন। সাতজন মেয়র প্রার্থী, আটজন সাধারণ ও সংরক্ষিত আসনের কাউন্সিলর প্রার্থী বক্তব্য দেন। গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে—এমন প্রত্যাশার কথা জানান আওয়ামী লীগ ও বিএনপিসহ সব দলের মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা।

অনুষ্ঠানে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেন, নির্বাচনে নিরপেক্ষতা, শূন্যসহিষ্ণু নীতি (জিরো টলারেন্স) মেনে চলা হবে। আচরণবিধি লঙ্ঘন করে কেউ নির্বাচিত হয়ে যাবেন,Ñএটি ভাববেন না। কালোটাকা ও পেশিশক্তি—এই দুটি থেকে পরিত্রাণ না পেলে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী মো. নাছির উদ্দিন বলেন, খুলনা সিটি করপোরেশন নির্বাচনে কী হয়েছে, তা পুরো জাতি দেখেছে। গাজীপুরের নির্বাচনকে কমিশন চ্যালেঞ্জ হিসেবে নেবে এবং সুষ্ঠু নির্বাচনের মধ্য দিয়ে গাজীপুরের ভোটারদের আস্থা ফিরিয়ে আনবেন—এই প্রত্যাশা করছি।’

সুষ্ঠু নির্বাচনের প্রতিশ্রুতি দেন গাজীপুরের জেলা প্রশাসক দেওয়ান মো. হুমায়ুন কবীর। তিনি বলেন, ‘এখন পর্যন্ত কোনো প্রার্থীকে হলুদ কার্ড বা লাল কার্ড দেখাতে হয়নি। আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো আছে। ছোটখাটো অভিযোগের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। সবার জন্য সমান সুযোগ সৃষ্টি করা হয়েছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')