bangladesh
 01 Nov 18, 06:17 PM
 70             0

বাল্য বিবাহের শিকার হয়ে মির্জাপুরের ১২২ জন শিক্ষার্থী জেএসসি-জেডিসি পরীক্ষা দিতে পারেনি

বাল্য বিবাহের শিকার হয়ে মির্জাপুরের ১২২ জন শিক্ষার্থী জেএসসি-জেডিসি পরীক্ষা দিতে পারেনি

নিউজ ডেস্কঃ টাঙ্গাইলের মির্জাপুরে জেএসসি বাংলা বিষয় ও জেডিসি কোরআন মজিদ বিষয় প্রথম দিনের পরীক্ষায় ১২২ জন শিক্ষার্থী অনুপস্থিত রয়েছে। বাল্য বিবাহের শিকার হয়ে এসব শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিতে পারেনি বলে অভিযোগ পাওয়া গেছে। উপজেলার ৫টি কেন্দ্র ও ৪টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে বলে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. হারুন অর রশিদ জানিয়েছেন ।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্র জানায়, এ বছর মির্জাপুর উপজেলার ৫৪টি মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয় থেকে জেএসসি পরীক্ষা দিচ্ছে ৬ হাজার ৪৯০ জন। এর মধ্যে ছাত্র ৩ হাজার ৭৩ জন এবং ছাত্রী ৩ হাজার ৪১৭ জন। প্রথম দিন অনুপস্থিত ১২২ পরীক্ষার্থী। এর মধ্যে ছাত্র ২৩ জন এবং ছাত্রী ৬০ জন ।

অপরদিকে উপজেলার ১৪টি মাদ্রাসা থেকে জেডিসি পরীক্ষা দিচ্ছে ৪৬০ জন পরীক্ষার্থী। এর মধ্যে ছাত্র ২৫৮ জন এবং ছাত্রী ২০২ জন। প্রথম দিনে অনুপস্থিত ছিল ৩৯ জন পরীক্ষার্থী। এর মধ্যে ছেলে ২৬ জন এবং মেয়ে ১৩ জন। বিপুল সংখ্যক পরীক্ষার্থী অনুপস্থিত সম্পর্কে অভিভাবক ও শিক্ষকরা জানিয়েছেন, যে সব পরীক্ষার্থী পরীক্ষায় অনুপস্থিত তারা বাল্য বিবাহের শিকার হয়ে শিক্ষা জীবন থেকে ঝড়ে পরেছে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল মালেক বলেন, প্রতিটি কেন্দ্রে জেএসসি ও জেডিসি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')