bangladesh
 14 Dec 18, 05:33 AM
 43             0

পাটুরিয়া-দৌলতদিয়ায় তীব্র যানজট॥পারের অপেক্ষায় ৫ শতাধিক যানবাহন  

পাটুরিয়া-দৌলতদিয়ায় তীব্র যানজট॥পারের অপেক্ষায় ৫ শতাধিক যানবাহন   

নিউজ ডেস্কঃ টানা ৩দিনের ছুটিতে যাত্রীবাহী বাসের বাড়তি চাপ পড়েছে নৌ-রুটের মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট এলাকায়। তবে রাজবাড়ীর দৌলতিদয়া ফেরিঘাটে যাত্রীবাহী বাসের চাপ না থাকলেও নৌরুট পারের অপেক্ষায় রয়েছে প্রায় দেড় শতাধিক পণ্যবাহী ট্রাক। আজ শুক্রবার (১৪ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টা পর্যন্ত পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট পারাপারের অপেক্ষায় ৫ শতাধিক যানবাহন অপেক্ষামান রয়েছে বলে জানান উভয় ফেরিঘাটে সংশ্লিষ্টরা ।

রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক খোরশেদ আলম জানান, মধ্যরাতের পর থেকে ভোর পর্যন্ত ঢাকামুখী যাত্রীবাহী বাসের চাপ ছিল বেশি। এ কারণে সীমিতভাবে শুধু জরুরি পণ্যবাহী ট্রাকগুলো নৌ-রুট পারাপার করা হয়েছে। যে কারণে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় অপেক্ষামান পণ্যবাহী ট্রাকের লাইন দীর্ঘ রয়েছে। তবে সকালে ঢাকামুখী যাত্রীবাহী বাসের চাপ কমে যাওয়ায় সিরিয়াল অনুযায়ী আটকে থাকা পণ্যবাহী ট্রাকগুলো নৌ-রুট পারাপার করা হচ্ছে। সবশেষ দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় ২০ থেকে ৩০টি যাত্রীবাহী বাস ও দেড় শতাধিক পণ্যবাহী ট্রাক নৌরুট পারের অপেক্ষায় রয়েছে বলেও জানান তিনি ।

মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী জেনারেল ম্যানেজার জিল্লুর রহমান জানান, ভোর থেকে দক্ষিণাঞ্চলগামী যাত্রীবাহী বাসের বেশ চাপ রয়েছে। যে কারণে জরুরি পণ্যবাহী ট্রাক ছাড়া সাধারণ ট্রাক পারাপার বন্ধ রাখা হয়েছে। পাটুরিয়া ফেরিঘাট এলাকায় দেড় শতাধিক যাত্রীবাহী বাস ও দুই শতাধিক পণ্যবাহী ট্রাক নৌরুট পারের অপেক্ষায় রয়েছে।পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে ১৫টি ফেরি চলাচল করছে। ৩ দিনের ছুটিতে হুট করেই যাত্রীবাহী বাসের চাপ বেড়ে যাওয়ায় অপেক্ষামান যানবাহনের সংখ্যা বাড়ছে বলেও জানান তিনি। তবে দুপুর নাগাদ যানবাহনের বাড়তি চাপ স্বাভাবিক হতে পারে বলেও মন্তব্য করেন ফেরিঘাটের ওই কর্মকর্তা ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')