News71.com
 Bangladesh
 24 May 20, 07:50 PM
 861           
 0
 24 May 20, 07:50 PM

মানিকগঞ্জে পত্রিকার হকার ও বাস শ্রমিকদের ঈদ উপহার দিল জেলা প্রশাসন॥

মানিকগঞ্জে পত্রিকার হকার ও বাস শ্রমিকদের ঈদ উপহার দিল জেলা প্রশাসন॥

নিউজ ডেস্কঃ পত্রিকা বিতরণকারীদের (হকার) মধ্যে ঈদ উপহার হিসেবে খাদ্যসামগ্রী দিয়েছে মানিকগঞ্জ জেলা প্রশাসন। আজ রবিবার জেলার সাতটি উপজেলায় পত্রিকা বিতরণকারীদের মধ্যে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তারা (ইউএনও) এই উপহার তুলে দেন। একেক উপজেলায় একেক ধরনের খাদ্যসামগ্রী দেওয়া হয়। খাদ্যসামগ্রীর মধ্যে ছিল চাল, সেমাই, চিনি, লবণ, গুঁড়া দুধ ও তেল। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে পত্রিকা বিক্রি কমে গেছে। এতে পত্রিকা বিতরণকারীরা আর্থিক সংকটে পড়েছেন। গত বৃহস্পতিবার জেলায় কর্মরত পত্রিকা বিতরণকারীদের সহায়তার জন্য একজন সাংবাদিক লিখিত আবেদন করেন। এর পরিপ্রেক্ষিতে জেলার সাতটি উপজেলায় কর্মরত জাতীয় পত্রিকার ৫৯ জন বিতরণকারীকে ঈদ উপহার দেয় জেলা প্রশাসন।

আজ বেলা ১১টার দিকে সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে সামাজিক দূরত্ব বজায় রেখে জেলা সদরের ১৭ জন পত্রিকা বিতরণকারীকে ঈদ উপহার তুলে দেন ইউএনও মোহাম্মদ ইকবাল হোসেন। গত ১৭ এপ্রিল মানিকগঞ্জে কর্মরত বিভিন্ন জাতীয় পত্রিকার এজেন্ট ও বিতরণকারীকে আর্থিক ও খাদ্যসহায়তা দেন জেলা প্রশাসক এস এম ফেরদৌস। ৪০ জন এজেন্ট ও বিতরণকারীর প্রত্যেককে পাঁচ কেজি চাল ও ৩০০ টাকা দেওয়া হয়। জেলা প্রশাসক এস এম ফেরদৌস বলেন, পত্রিকা বিতরণকারীরা সামান্যই বেতন পান। তার ওপর করোনার এই পরিস্থিতিতে তাঁরা অসহায় হয়ে পড়েছেন। অন্য নাগরিকদের মতো তাঁদেরও সরকারের পক্ষ থেকে ঈদ উপহার দেওয়া হয়।

আজ সকাল সাড়ে ১০টার দিকে সদর উপজেলা অফিসার্স ক্লাব প্রাঙ্গণে বাসের ২১ জন শ্রমিককে জেলা প্রশাসনের পক্ষ থেকে ঈদ উপহার দেওয়া হয়। সামাজিক দূরত্ব বজায় বজায় রেখে তাঁদের মধ্যে ঈদ উপহার তুলে দেন ইউএনও মোহাম্মদ ইকবাল হোসেন। উপহারের মধ্যে রয়েছে সেমাই, চিনি, কিশমিশ, ১ কেজি পোলাওয়ের চাল ও গুঁড়া দুধ। ইউএনও বলেন, গণপরিবহন বন্ধ থাকায় শ্রমিকেরা বেকার হয়ে পড়েছেন। সরকারের পক্ষ থেকে কয়েক দফায় তাঁদের আর্থিক ও খাদ্যসহায়তা দেওয়া হয়েছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন