News71.com
 Bangladesh
 18 Dec 21, 11:15 AM
 322           
 0
 18 Dec 21, 11:15 AM

ইউপি নির্বাচন॥ ফরিদপুরে ফলাফল ৬ মাসের জন্য স্থগিত  

ইউপি নির্বাচন॥ ফরিদপুরে ফলাফল ৬ মাসের জন্য স্থগিত   

নিউজ ডেস্কঃ ফরিদপুরের সালথা উপজেলার বল্লভদী ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ফলাফল স্থগিত করেছেন হাইকোর্ট। একইসেঙ্গ নবনির্বাচিত চেয়ারম্যান মো. খন্দকার শাহিনুজ্জামানের চেয়ারম্যান পদ এবং শপথও স্থগিত করা হয়েছে। বল্লভদী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মো. নুরুল ইসলামের রিট আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন। আদালতের আদেশের একটি অনুলিপি এরইমধ্যে সালথা উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. তেলায়েত হোসেন হাতে পেয়েছেন বলে জানা গেছে।

জানা গেছে, সালথা উপজেলার আটটি ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান, সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ডের সদস্য পদে নির্বাচিত প্রার্থীদের আগামী ২২ ডিসেম্বর বিকেলে ফরিদপর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে শপথগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তবে হাইকোর্টের আদেশের কারণে বল্লভদী ইউনিয়নের সদ্য নির্বাচিত চেয়ারম্যানের শপথগ্রহণ স্থগিত করেছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এ ইউনিয়নের নির্বাচনী ফলাফল শুরু থেকেই প্রশ্নবিদ্ধ থাকায় এনিয়ে শুরু হয় নানান চাঞ্চল্য। একপর্যায় গত ০৫ ডিসেম্বর হাইকোর্ট বিভাগে রিট পিটিশন দায়ের করেন বর্তমান চেয়ারম্যান নুরুল ইসলাম।

রিটের পর্যালোচনা করে বিচারপতি মামুনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলিরুজ্জামান সমন্বয়ে গঠিত বেঞ্চ ০৬ ডিসেম্বর নবনির্বাচিত চেয়ারম্যানকে ছয় মাসের জন্য স্থগিত করেন। পাশাপাশি বল্লভদী ইউপি চেয়ারম্যান পদে নির্বাচনের ফলাফল কেন বাতিল করা হবে না? মর্মে রিটার্নিং অফিসারকে পত্র পাবার ১৫ কার্যদিবসের মধ্যে বিনা ব্যর্থতায় জবাব দেওয়ার আদেশ দেন হাইকোর্ট। আদেশে আরও বলা হয়েছে বল্লভদী ইউনিয়নের সদ্য নির্বাচিত চেয়ারম্যান পদে ছয় মাসের স্থগিত থাকায় ওই ইউনিয়নের চেয়ারম্যান ব্যতীত শপথগ্রহণ অনুষ্ঠান নিশ্চিত করতে হবে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন