News71.com
 Bangladesh
 10 Aug 17, 03:29 AM
 1173           
 0
 10 Aug 17, 03:29 AM

খুলনা সিটি কর্পোরেশনের ৪৪০ কোটি ৭৯ লাখ টাকার বাজেট ঘোষণা করলেন মেয়র......  

খুলনা সিটি কর্পোরেশনের ৪৪০ কোটি ৭৯ লাখ টাকার বাজেট ঘোষণা করলেন মেয়র......   

নিউজ ডেস্কঃ খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) ২০১৭-১৮ অর্থ বছরের জন্য ৪৪০ কোটি ৭৯ লাখ ৮৮ হাজার টাকার বাজেট ঘোষণা করেছে। কেসিসি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান আজ বৃহস্পতিবার নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে এ বাজেট ঘোষণা করেন। প্রস্তাবিত বাজেটে রাজস্ব ব্যয় ধরা হয়েছে ১৫৫ কোটি ১৩ হাজার টাকা এবং সরকারি অনুদান ও বৈদেশিক সাহায্য নির্ভর উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ২৮৫ কোটি ৭৯ লাখ ৭৫ হাজার টাকা।


নতুন বাজেট ঘোষনা করে সিটি মেয়র মনিরুজ্জামান বলেন, বাজেটে নতুন কোন কর আরোপ করা হয়নি।এতে নাগরিক সেবা সম্প্রসারণ ও সেবার মান উন্নত করার পরিকল্পনা রয়েছে। তিনি বলেন,এ বাজেটে নগরীর জলাবদ্ধতা দূরীকরণের ওপর বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে। তিনি কর্পোরেশনের উন্নয়ন কর্মকাণ্ডকে এগিয়ে নেয়ার জন্য নিয়মিত কর পরিশোধসহ উন্নয়ন কাজে নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করেন। বাজেট আলোচনায় বলা হয়,প্রয়োজনীয় সরকারি অর্থ বরাদ্দ না পাওয়া ও বরাদ্দকৃত অর্থ সময়মতো ছাড় না পাওয়ায় প্রতিশ্রুত কাজ বাজবস্তায়ন ব্যাহত হচ্ছে।

উল্লেখ্য, ২০১৬-১৭ অর্থ বছরে বাজেটের লক্ষ্যমাত্রা ছিল ৪৬৭ কোটি ৮৪ লাখ ৬৬ হাজার টাকা। সংশোধিত আকারে দাঁড়িয়েছে ২৪৬ কোটি ৫২ লাখ ৪৭ হাজার টাকা। যা’ লক্ষ্যমাত্রা অর্জনের হার প্রায় ৫৬ শতাংশ। বাজেট অধিবেশনে সভাপতিত্ব করেন কেসিসির অর্থ ও সংস্থাপন বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও কাউন্সিলর শেখ মো. গাউসুল আজম।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন