News71.com
 Bangladesh
 03 Apr 18, 12:29 PM
 977           
 0
 03 Apr 18, 12:29 PM

খুলনা-যশোর মহাসড়ক সংস্কার দাবিতে চলছে ধর্মঘট

খুলনা-যশোর মহাসড়ক সংস্কার দাবিতে চলছে ধর্মঘট


নিউজ ডেস্কঃ খুলনা-যশোর রোড সংস্কারের দাবিতে খুলনাসহ দক্ষিণাঞ্চলের ১৫ জেলায় ২৪ ঘণ্টার ধর্মঘট পালন করছে জ্বালানি তেল পরিবেশক ও ট্যাংকলরি মালিক সমিতি।আজ মঙ্গলবার সকাল ৯টা থেকে জ্বালানি তেল উত্তোলন ও পরিবহন বন্ধ রেখে এ ধর্মঘট পালন করা হচ্ছে। ধর্মঘট চলবে আগামীকাল বুধবার সকাল ৯টায় পর্যন্ত।মহানগরীর খালিশপুরের কাশিপুরে মেঘনা তেল কোম্পানির ডিপোর গেটের সামনে ধর্মঘটের সমর্থনে প্রতিবাদ সমাবেশ করেছেন মালিক-শ্রমিক ও চালকরা। গত রবিবার কাশিপুরস্থ কার্যালয়ে।খুলনা বিভাগীয় জ্বালানি তেল পরিবেশক ও ট্যাংকলরি শ্রমিক মালিক ওনার্স অ্যাসোসিয়েশনের বৈঠকে এ ধর্মঘটের ডাক দেওয়া হয়।

ট্যাংকলরি খুলনা বিভাগীয় মালিক সমিতির সাধারণ সম্পাদক শেখ ফরহাদ হোসেন জানান, দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় খুলনা-যশোর রোডে গাড়ি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। বিটুমিন, কার্পেটিং উঠে গিয়ে বড় বড় খানাখন্দ সৃষ্টি হয়েছে সড়কজুড়ে। খানাখন্দে পড়ে প্রতিদিন নানা দুর্ঘটনায় পড়ে ট্যাংকলরির ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে। চালকরা এখন আর গাড়ি চালাতে চায় না। এ রাস্তাটি প্রায় দু’বছর ধরে ভাঙা, খানাখন্দ হয়ে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। সড়ক দিয়ে প্রতিনিয়ত মানুষ ঝুঁকি নিয়ে চলাচল করছে। প্রায় ঘটছে দুর্ঘটনা।

তিনি বলেন, রাস্তাটির বর্তমান ভয়াবহ অবস্থার কারণে সংস্কারের দাবিতে জ্বালানি তেল উত্তোলন ও পরিবহন বন্ধ রেখে প্রতিবাদসরূপ ধর্মঘট পালন করা হচ্ছে। আর এই প্রতিবাদে আশা করছি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অচিরেই রাস্তা সংস্কারের কাজ শুরু করবেন।আসন্ন বর্ষা মৌসুমে স্থায়ীভাবে ট্যাংলরিসহ সব যানবাহন চলাচল বন্ধ হওয়ার আশঙ্কা প্রকাশ করছেন তিনি।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন