News71.com
 Bangladesh
 19 Apr 18, 11:38 AM
 997           
 0
 19 Apr 18, 11:38 AM

কেসিসি নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত মেয়র প্রার্থী খালেকের মনোনয়ন বৈধ,মঞ্জুর অভিযোগ বাতিল।।  

কেসিসি নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত মেয়র প্রার্থী খালেকের মনোনয়ন বৈধ,মঞ্জুর অভিযোগ বাতিল।।   

নিউজ ডেস্কঃ খুলনা সিটি করপোরেশন নির্বাচনে (কেসিসি) আওয়ামী লীগ মনোনিত মেয়র প্রার্থী তালুকদার আবদুল খালেকের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় মনোনয়নপত্র বাতিলের আপিল শুনানী শেষে খালেকের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন আপিল বোর্ডের প্রধান ও খুলনার বিভাগীয় কমিশনার মোঃ লোকমান হোসেন মিয়া। হলফনামায় আয়ের তথ্য গোপনের অভিযোগে সোমবার খালেকের মনোনয়নপত্র বাতিলের জন্য আপিল করেছিলেন বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু। এদিকে বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুর বিরুদ্ধে আওয়ামী লীগ মেয়র প্রার্থীর করা তথ্য গোপনের অভিযোগ আমলে নেয়নি আপিল কর্তৃপক্ষ। আইনগত ভিত্তি ও নিয়ম মেনে অভিযোগ দাখিল না হওয়ায় শুনানীর জন্য তা’ উপস্থাপন করা হয়নি বলে জানা গেছে। জানা যায়,আজ বৃহস্পতিবার বিকালে খুলনা সিটি করপোরেশন নির্বাচন-২০১৮’র আপিল কর্তৃপক্ষ ও খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে আপিল শুনানি অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগের মেয়র প্রার্থী তার আইনজীবীদের মাধ্যমে স্বপক্ষের তথ্য-উপাত্ত উপস্থাপন করেন। এসময় অভিযোগকারী বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু আইনজীবীসহ সেখানে উপস্থিত ছিলেন। প্রায় ঘণ্টাব্যাপী শুনানির সময় উভয় প্রার্থী তাদের পক্ষে যুক্তি-তর্ক উপস্থাপন করেন।

শুনানি শেষে আওয়ামী লীগ মেয়র প্রার্থী ও নগর কমিটির সভাপতি তালুকদার আব্দুল খালেক বলেন,তাদের (বিএনপির মেয়র প্রার্থী) যে অভিযোগ ছিল,সেই অভিযোগ খন্ডন করার জন্য যে সমস্ত কাগজ সাবমিট করার দরকার ছিল,আমি সেগুলা করছি। উনারা বিস্তারিত শুনছেন,দু’পক্ষের ল’ইয়ার কথা বলেছেন। আমার কথা একটাই যারা এই অভিযোগ দেন,আসলে এইগুলা না করে জনগনের কাছে যেতে হবে। ১৫ তারিখে জনগন যাকে ভোট দেবেন সেই মেয়র হবেন। পরে একই স্থানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নজরুল ইসলাম মঞ্জু বলেন,উনি (তালুকদার আব্দুল খালেক) যে ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট,সেই ব্যাংকের এমডি একটা সার্টিফিকেট দিয়েছে,যেটা অসম্পূর্ণ। এছাড়া নর্থ ওয়েস্টার্ন ইউনির্ভাসিটির একজন কর্মকর্তা লিখিত দিয়েছেন-এখান থেকে তিনি কোন অর্থ নেন না। এটি যথেষ্ট নয়,কর্মকর্তা-কর্মচারীর সার্টিফিকেট অগ্রহণযোগ্য। ওই ব্যাংকের হিসাব ও শিক্ষা প্রতিষ্ঠানের রিটার্ন দেখতে হবে,আমাদের আইনজীবী এরই মধ্যে দাবি জানিয়েছেন।

এদিকে আপিল শুনানি শেষে নির্বাচন করার সুযোগ পেয়েছেন ১৬ জন কাউন্সিলর প্রার্থী। একই সঙ্গে ৮ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। মনোনয়নপত্র বাতিল হওয়া কাউন্সিলর প্রার্থীরা হলেন-২নং ওয়ার্ডের প্রার্থী মোঃ রাজা খান, ৫নং ওয়ার্ডের মুকুল শেখ, ২২নং ওয়ার্ডের মাসুদ পাটোয়ারি, ৩১নং ওয়ার্ডের আসলাম হোসেন, সংরক্ষিত ৬নং ওয়ার্ডের শামীমা আরা পারভীন ইয়াসমীন, ৮নং ওয়ার্ডের রমা রাণী চক্রবর্তী,৯নং ওয়ার্ডের রিনা রানী ও ১০নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর রোকেয়া ফারুক। আর আপিলে বৈধতা পাওয়া প্রার্থীরা হলেন সাধারণ ১নং ওয়ার্ডের মোঃ শাহাজাহান সিরাজ,৪নং ওয়ার্ডের মোঃ আবু আসালাত মোড়ল, ৫নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মোঃ হুমায়ুন কবির, ৯নং ওয়ার্ডের কাজী ফজলুল কবির টিটো, ১১নং ওয়ার্ডের মোঃ মোস্তফা হাওলাদার,১২নং ওয়ার্ডের আজমল হোসেন, ১৯নং ওয়ার্ডের মোঃ ফজলুর রহমান,২১নং ওয়ার্ডের মোল্লা ফরিদ আহমেদ, ২২নং ওয়ার্ডের মোঃ নূর ইসলাম শেখ,২৪নং ওয়ার্ডের প্রার্থী এএনএম মঈনুল ইসলাম, ৩১নং ওয়ার্ডের জিএম আবদুর রব সজল।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন