News71.com
 Bangladesh
 15 Aug 17, 05:03 AM
 1188           
 0
 15 Aug 17, 05:03 AM

জাতীয় শোক দিবসের বানী প্রদান নিয়ে রাসিক মেয়রের চোর-পুলিশ খেলা ......  

জাতীয় শোক দিবসের বানী প্রদান নিয়ে রাসিক মেয়রের চোর-পুলিশ খেলা ......   

নিউজ ডেস্কঃ জাতীয় শোক দিবসের নিয়মতান্ত্রিক বানী নিয়ে রাসিক মেয়র বুলবুল চোর পুলিশ খেলছেন । কোনো উৎসব বা বিশেষ কোনো দিন এলেই বাণী দেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। সবসময় সিটি করপোরেশনের জনসংযোগ দপ্তর থেকে বাণীগুলো গণমাধ্যমে পাঠানো হয়। এতে নির্দিষ্ট দিবস উপলক্ষে মেয়রের বিভিন্ন বক্তব্য লেখা থাকে। গণমাধ্যমে সেটি প্রকাশও হয়। যথারীতি এবার জাতীয় শোক দিবস উপলক্ষেও রাসিকের জনসংযোগ দপ্তর থেকে মেয়রের বাণী পাঠানো হয়। কিন্তু সেটি গণমাধ্যমে প্রকাশ না করার জন্যও পরবর্তীতে সাংবাদিকদের ফোন করা হয়। সিটি কর্পোরেশনের মত স্থানীয় সরকারের এমন একটি বৃহৎ প্রতিষ্ঠান প্রধানের লুকোচুরি খেলা সারা দেশের মানুষের আলোচনার খোরাক যুগিয়েছে।

রাসিকের জনসংযোগ বিভাগের পাঠানো ওই বাণীতে মেয়র বুলবুলের বরাত দিয়ে বলা হয়, জাতির শত্রুরা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নির্মমভাবে হত্যা করে। তিনি নগরবাসীর পক্ষ থেকে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের সকল শহীদের রুহের মাগফিরাত কামনা করেন।তবে সোমবার রাত ৯টা ৪০ মিনিটে রাসিকের জনসংযোগ সহকারী রকিবুর তুহিন এই প্রতিবেদককে ফোন করে মেয়রের ওই বাণীটি প্রকাশ করতে নিষেধ করেন। এ বিষয়ে তিনি কিছুক্ষণ পরে বিস্তারিত জানাচ্ছেন বলেও জানান। কিন্তু রাত সাড়ে ১১টা পর্যন্ত তিনি আর ফোন করেননি।


এব্যাপার মুঠোফোনে রাসিক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, পাঠানো বাণীটির প্রকাশ বন্ধে তিনি রাসিকের জনসংযোগ দপ্তরকে কোনো নির্দেশনা দেননি। তিনি ঢাকায় থাকায় এ-ও জানেন না যে, জনসংযোগ দপ্তর থেকে শোক দিবস উপলক্ষে তার নামে কোনো বাণী পাঠানো হয়েছিল কিনা। উল্লেখ্য রাসিক মেয়র বুলবুল , রাজশাহী মহানগর বিএনপির সভাপতি । রাসিক মেয়রের দায়িত্ব নেয়ার পর থেকে যে কোনো বিশেষ দিবস এলে তার বাণী রাসিকের জনসংযোগ দপ্তরের কর্মকর্তারাই লেখেন। তিনি সেটি পড়ে দেখে স্বাক্ষর করেন। এরপর সেটি গণমাধ্যমে প্রকাশের জন্য পাঠানো হয়। কিন্তু এবার তিনি ঢাকায় থাকায় বাণী দিতে পারেননি বলেও দাবি করেন মেয়র বুলবুল।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন