News71.com
 Bangladesh
 27 Aug 17, 10:29 AM
 1068           
 0
 27 Aug 17, 10:29 AM

বানভাসিদের কাছ থেকে কিস্তি আদায় না করতে এনজিওদের প্রতি হুশিয়ারি দিলেন মন্ত্রী  

বানভাসিদের কাছ থেকে কিস্তি আদায় না করতে এনজিওদের প্রতি হুশিয়ারি দিলেন মন্ত্রী   

নিউজ ডেস্কঃ আগামী দুই মাস চলনবিল অধ্যুষিত সিংড়া উপজেলায় বানভাসি ও বন্যা দুর্গত মানুষের কাছ থেকে কোন বেসরকারি এনজিও কিস্তির টাকা আদায় করতে পারবে না। যদি কোন এনজিও বানভাসি মানুষের কাছে কিস্তির টাকার জন্য চাপ সৃষ্টি করে,তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক এমপি। আজ নাটোরে সিংড়া উপজেলার ডাহিয়া,ইটালী,বিয়াশসহ বিভিন্ন এলাকার বানভাসি মানুষদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ কালে তিনি এমন হুঁশিয়ারি দেন।

প্রতিমন্ত্রী এসময় আরও বলেন,বন্যার পানি নেমে গেলে বানভাসি মানুষরা অর্থনৈতিকভাবে স্বচ্ছল হলেই কেবল কিস্তির টাকা পরিশোধ করবেন। তার আগে কেউ কোন টাকা দিবেন না। তিনি বলেন,বন্যার কারণে বানভাসিদের অনেকের ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। বন্যার পানি নেমে গেলে ক্ষতিগ্রস্তদের তালিকা করে সামর্থমত সাহায্য সহযোগিতা করে পুর্নবাসন করা হবে। এ থেকে ক্ষতিগ্রস্ত কোন ব্যাক্তির কেউ বাদ যাবে না।

পলক আরও বলেন,গত দুই সপ্তাহ ধরে সিংড়া উপজেলার ২৬ আশ্রয় কেন্দ্রে তিন বেলা করে খাবার দেয়া হচ্ছে। এমনকি এই সময়ের মধ্যে ত্রাণ বিতরণে কোন বিশৃংখলা হয় নি। বানভাসি এসব মানুষ যতদিন তাদের ঘরে ফিরে যেতে না পারবে,ততদিন পর্যন্ত তাদের মাঝে খাবার বিতরণসহ ত্রাণ সহায়তা দেয়া হবে। একটি মানুষও না খেয়ে থাকবে না বলে যোগ করেন প্রতিমন্ত্রী। এসময় প্রতিমন্ত্রী প্রায় ১হাজার ৫শত বন্যার্ত মানুষের হাতে ত্রাণ তুলে দেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন