News71.com
 Bangladesh
 23 Mar 18, 06:38 AM
 1192           
 0
 23 Mar 18, 06:38 AM

রাজশাহী বারের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিতদের নিরঙ্কুশ বিজয়।।  

রাজশাহী বারের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিতদের নিরঙ্কুশ বিজয়।।   

নিউজ ডেস্কঃ রাজশাহী আইনজীবী সমিতির নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থীদের ভরাডুবি হয়েছে। নিরঙ্কুশ বিজয় লাভ করেছেন আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থীরা। মোট ২১ পদের বিপরীতে সভাপতি-সম্পাদকসহ ১৮ পদেই জয় পেয়েছেন আওয়ামী লীগের প্রার্থীরা। সভাপতি পদে লোকমান আলী পেয়েছেন ২৯৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোজাম্মেল হক পেয়েছেন ২২৩ ভোট। আর সাধারণ সম্পাদক পদে একরামুল হক পেয়েছেন ২৯২ ভোট। একরামুলের নিকটতম প্রতিদ্বন্দ্বী জমসেদ আলী পেয়েছেন ২২৭ ভোট। গত বছরের নির্বাচনেও লোকমান আলী ও একরামুল হক একই পদে নির্বাচিত হয়েছিলেন।

এবার নির্বাচনে তাদের পরিষদ থেকে সহ-সভাপতি পদে সুনির্মল সাহা,সৈয়দা মর্জিনা খাতুন ও এন্তাজুল হক বাবু;যুগ্ম সাধারণ সম্পাদক পদে শিরাজী শওকত সালেহীন এলেন ও সাজেমান আলী; হিসাব সম্পাদক পদে আখতারুল আলম বাবু, গ্রন্থাগার সম্পাদক পদে মোহাম্মদ আলী, অডিট সম্পাদক পদে হেলাল আহমেদ ও প্রেস অ্যান্ড ইনফরমেশন সম্পাদক পদে জালাল উদ্দিন নির্বাচিত হয়েছেন। এছাড়া এই পরিষদ থেকে সদস্য পদে জয়লাভ করেছেন আসির উদ্দিন,শফিকুল ইসলাম রেন্টু,আহসান হাবিব রঞ্জু,মিজানুর রহমান বাদশা, ইমাম হাসান,শেখ তোজাম্মেল আহমেদ ও সাদিকুল ইসলাম। অপরদিকে, বিএনপি সমর্থিত মোজাম্মেল-জমসেদ আলী পরিষদ থেকে শুধুমাত্র ম্যাগাজিন অ্যান্ড কালচার সম্পাদক পদে মনোয়ারা বেগম এবং সদস্য পদে এরশাদ আলী ও আফতাবুর রহমান জয়লাভ করেছেন।

গতকাল বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। দুপুরে বিরতি থাকে এক ঘণ্টা। অ্যাডভোকেট শেখ মো. জাহাঙ্গীর আলম সেলিম নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন। ভোট গণনা শেষে রাত সাড়ে ১০টার দিকে তিনিই নির্বাচনের এই ফলাফল ঘোষণা করেন। কমিশনের অপর দুই সদস্য অ্যাডভোকেট আবদুস সালাম ও অ্যাডভোকেট শামীম হায়দার দারার উপস্থিতিতে এই ফল ঘোষণা করা হয়। নির্বাচন কমিশন জানায়,নির্বাচনে ৫৫৪ জন ভোটারের মধ্যে ৫২৮ জন তাদের ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে আওয়ামী লীগ ও বাম সমর্থিত এবং বিএনপি-জামায়াত সমর্থিত দুই প্যানেল থেকে ৪২ জন ছাড়াও স্বতন্ত্র ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন