News71.com
 Bangladesh
 26 May 20, 07:19 PM
 829           
 0
 26 May 20, 07:19 PM

সিরাজগঞ্জে হাসপাতালে খাবারের মান যাচাই করতে গিয়ে ৪ কর্মকর্তা লাঞ্ছিত॥

সিরাজগঞ্জে হাসপাতালে খাবারের মান যাচাই করতে গিয়ে ৪ কর্মকর্তা লাঞ্ছিত॥

নিউজ ডেস্কঃ সিরাজগঞ্জ জেলার তাড়াশে ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রোগীদের জন্য সরবরাহকৃত খাবারের মান যাচাইকে কেন্দ্র করে খাদ্য সরবরাহকারী ঠিকাদারের লোকজনের হাতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ ৪ জন লাঞ্ছিত হওয়ার খবর পাওয়া গেছে। মঙ্গলবার (২৬ মে) বেলা সোয়া একটার দিকে স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে এ ঘটনা ঘটে। ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে তাড়াশ থানায় বাদি হয়ে বিকেলেই মামলা দায়ের করেছেন লাঞ্ছিত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ. জামাল মিয়া শোভন। এদিকে ঘটনার পরপরই সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. মোঃ. আব্দুল আজিজ ও সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম হাসপাতাল পরিদর্শন করে এক জরুরি বৈঠকে বসেন।

মামলা সূত্রে জানা যায়, দুপুরে স্বাস্থ্য কমপ্লেক্সের কুক শফিকুল ইসলাম রোগীদের জন্য খাদ্য সরবরাহকারী প্রতিষ্ঠান মেসার্স আব্দুর রাজ্জাক ট্রেডার্সের নিয়োজিত লোকের কাছ থেকে সরকারি তালিকা অনুযায়ী মান সম্মত খাবার বুঝে নিতে গেলে তার সাথে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ঠিকাদারের লোক গোলাম মোস্তফা ও বাহাদুর আলী রান্না ঘরের থাকা খড়ি দিয়ে কুক শফিকুলকে মারধর করেন। এ সময় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জামাল মিয়া শোভন সেখানে উপস্থিত হয়ে প্রতিবাদ করলে তাকেও লাঞ্ছিত করা হয়। তার পরিহিত পিপিই টেনে ছিঁড়ে ফেলে কিল ঘুষি মারা হয়। একই সাথে অকথ্য ভাষায় গালাগাল ও তাদের কথামত না চললে দেখে নেওয়ার হুমকি দেওয়া হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ. জামাল মিয়া শোভন আরও বলেন, আমাকে রক্ষা করতে এসে স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত শাহাদত হোসেন ও বাবলু মিয়াও তাদের হাতে লাঞ্ছিত হয়েছেন। পরে থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। মেসার্স আব্দুর রাজ্জাক ট্রেডার্সের ঠিকাদার আব্দুর রাজ্জাক জানান, তিনি বাহিরে আছেন। তবে খাবার সরবরাহ করা নিয়ে অপ্রীতিকর ঘটনার খবরটি তিনিও শুনেছেন। তাড়াশ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ. মাহবুবুল আলম বলেন, ইতিমধ্যে মামলা দায়ের করা হয়েছে। এখন আইনানুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন