bangladesh
 21 Sep 17, 09:36 AM
 163             0

ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের প্রতিটি শব্দ পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে।।রংপুরে আইনমন্ত্রী  

ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের প্রতিটি শব্দ পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে।।রংপুরে আইনমন্ত্রী   

নিউজ ডেস্কঃ আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন,ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের প্রতিটি শব্দ পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। যতক্ষণ পর্যন্ত রায় নিয়ে পরীক্ষা-নিরীক্ষা শেষ না হয় ততক্ষণ আমরা আমাদের পরবর্তী পদক্ষেপের জন্য অপেক্ষা করবো। ৭৯৯ পৃষ্ঠার রায়ে আমরা কী কী পয়েন্টে রিভিউ এবং এক্সপাঞ্জ চাইবো সেগুলো আগে আমাদের বুঝে নিতে হবে। আজ বৃহস্পতিবার দুপুরে রংপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভবনের উদ্বোধন করে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আইনমন্ত্রী এসব কথা বলেন।

ষোড়শ সংশোধনীর ব্যাপারে সুপ্রিম কোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে রিভিউ করার বিষয়ে সরকার আগ্রহী নয়,সে জন্য রায়ের সার্টিফাইড কপি সরকার নিচ্ছে না-এমন অভিযোগ নাকচ করে দিয়ে আইনমন্ত্রী বলেন,আমরা রায়ের কপি নিচ্ছি না কথাটা সত্য নয়। আমরা এটা নেওয়ার প্রক্রিয়া করছি। শিগগিরই আমরা এটা নিয়ে নেবো। তিনি বলেন,১৯৭২ সালের সংবিধানে উল্লেখ করা ছিল কিভাবে বিচারক নিয়োগসহ অপসারণ করা যাবে। কিন্তু ১৯৭৭ সালে জিয়াউর রহমান অবৈধভাবে ক্ষমতায় এসে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল গঠন করেন। এ কারণেই সরকার ষোড়শ সংশোধনী করেছিল,বিচারপতিদের অসম্মান করার জন্য নয়।

আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যানের পদ শূন্য থাকার বিষয়ে প্রশ্ন করা হলে আইনমন্ত্রী বলেন,একজন বিচারপতিকে চেয়ারম্যান করার জন্য নাম প্রস্তাব করে এ সংক্রান্ত ফাইলটি প্রধানমন্ত্রীর অনুমোদনের জন্য পাঠানো হয়েছে। আশা করি শিগগিরই ট্রাইব্যুনালের চেয়ারম্যান পদে নিয়োগ দেওয়া হবে। দেড় বছর ধরে রংপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক না থাকার বিষয়ে তিনি বলেন,দ্রুতই এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')