News71.com
 Bangladesh
 03 Dec 17, 06:13 AM
 1246           
 0
 03 Dec 17, 06:13 AM

রংপুর সিটি নির্বাচনে বিএনপি প্রার্থী বাবলার প্রার্থীতার সকল বাঁধা অপসারিত

রংপুর সিটি নির্বাচনে বিএনপি প্রার্থী বাবলার প্রার্থীতার সকল বাঁধা অপসারিত

নিউজ ডেস্কঃ রংপুর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী কাওছার জামান বাবলার অংশ নিতে আর কোনো বাধা নেই। সোনালী ব্যাংকের দায়েরকৃত ঋণ খেলাপির অভিযোগের শুনানি শেষে আজ বৃহস্পতিবার সন্ধ্যায় বাবলার নির্বাচনে অংশ নিতে বাধা নেই মর্মে রায় দেন আপিলের অথরিটির প্রধান ও রংপুর বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ। এর আগে গত ২৬ নভেম্বর যাচাই-বাছাই শেষে ছয় মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশন। তবে ওই বাতিলকৃত ছয় মেয়র প্রার্থীর মধ্যে কাওছার জামান বাবলা ছিলেন না। নির্বাচন কমিশন কর্তৃক বাবলার মনোনয়নপত্র বৈধ ঘোষণার পর গত মঙ্গলবার ঋণ খেলাপির অভিযোগ এনে রংপুর বিভাগীয় কমিশনার বরাবর চিঠি দেয় সোনালী ব্যাংক কর্তৃপক্ষ।

আজ উভয় পক্ষের উপস্থিতিতে শুনানি শেষে রংপুর সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিতে কাওছার জামান বাবলার কোনো বাধা নেই বলে রায় দেওয়া হয়। এ সময় বিভাগীয় কমিশনার বলেন,কাওছার জামান বাবলার মনোনয়ন বিষয়ে রিটার্নিং অফিসার যে বৈধতা দিয়েছেন তা বহাল রাখা হয়েছে। বাবলার আইনজীবী ব্যারিস্টার বদরুদ্দোজা বলেন,যেহেতু বাংলাদেশ ব্যাংকের সার্কুলার অনুযায়ী কাওছার জামান বাবলা নির্দিষ্ট সময় পর্যন্ত ঋণ খেলাপি না এবং সোনালী ব্যাংক কর্তৃপক্ষ তাদের স্বপক্ষে প্রয়োজনীয় কাগজ দেখাতে পারেনি সেহেতু আইন অনুযায়ী বাবলার মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

এ বিষয়ে কাওছার জামান বাবলা বলেন,গত ২৬ নভেম্বর রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকারের কাছে ঋণ খেলাপির অভিযোগ এনে আমার মনোনয়নপত্র বাতিলের আবেদন করে সোনালী ব্যাংক। তবে অভিযোগের ব্যাপারে তারা ওই দিন প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে ব্যর্থ হয়। রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকার বলেন,যাচাই-বাছাইয়ের সময়সীমা ছিল ২৬ নভেম্বর। সেদিন ছয় মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। কিন্তু বিএনপি প্রার্থী বাবলার কাগজপত্র ঠিক থাকায় এবং ঋণ খেলাপি সংক্রান্ত কোনো তথ্য না থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়নি।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন