News71.com
 Bangladesh
 22 Aug 17, 09:04 AM
 1190           
 0
 22 Aug 17, 09:04 AM

সীমান্তে হাটের অবৈধ চালান নিয়ে পুলিশ-বিজিবি হাতাহাতিতে বিজি ।। সুযোগে লাপাত্তা চোরাকারবারির দল  

সীমান্তে হাটের অবৈধ চালান নিয়ে পুলিশ-বিজিবি হাতাহাতিতে বিজি ।। সুযোগে লাপাত্তা চোরাকারবারির দল   

নিউজ ডেস্কঃ সীমান্ত হাটের অবৈধ পণ্য আটক নিয়ে সুনামগঞ্জে পুলিশ-বিজিবির সদস্যদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। এ নিয়ে পুলিশ-বিজিবির সদস্যদের মধ্যে উত্তেজনা দেখা দিলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ দ্রুত এসে বিষয়টি নিষ্পত্তি করেন। আজ মঙ্গলবার বিকেলে শহরের কাজীর পয়েন্টে এলাকায় এ ঘটনা ঘটে। জানা যায়,আজ মঙ্গলবার সদর উপজেলার ডলুড়া সীমান্ত হাটের দিন ছিল। সীমান্তে বসবাসকারী দুই দেশের মানুষদের জন্য খুচরা কেনাকাটার জন্য এই বাজার চালু হলেও শুরু থেকেই সাধারণ মানুষদের বদলে জেলা ও জেলার বাইরের বিশিষ্ট ব্যবসায়ীরা সীমান্ত হাটে এসে অবৈধভাবে পণ্য কিনছেন।

এতে খুচরো কেনা-কাটা থেকে বঞ্চিত হচ্ছে সুবিধাভোগীরা। নিয়মবহির্ভূতভাবে প্রকাশ্যে এই কেনাকাটা নিয়ে বিজিবির বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ রয়েছে। প্রতিটি হাটে অবৈধ পণ্যের মোটা চালান আটক করা হলেও কাস্টমস অফিসে সিজ তালিকায় কম দেখানো হয় বলে আরো অভিযোগ আছে। প্রত্যক্ষদর্শীরা জানান,আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে ডলুড়া সীমান্ত হাট থেকে ভারতীয় জুতা ও হরলিক্সের অবৈধ চালান নিয়ে আসছিলেন ব্যবসায়ীরা। খবর পেয়ে সদর থানার এসআই মোশারফ হোসেন ও এসআই আব্দুল হক ফোর্স নিয়ে এগিয়ে যান তাদের ধরতে। এ সময় স্থানীয় বিজিবির সদস্যরাও গাড়ি নিয়ে এগিয়ে যান।

জানাগেছে পুলিশ অবৈধ পণ্য ধরতে এগিয়ে গেলে বিজিবিও এগিয়ে যায়। এই সুযোগে অবৈধ ব্যবসায়ীরা পালিয়ে যায় পণ্যের চালান রেখে। পণ্য সিজ নিয়ে পুলিশ ও বিজিবির মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতির ঘটনাও ঘটে বলে একাধিক প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে ছুটে যান সুনামগঞ্জ-২৮ বিজিবির অধিনায়ক লে. ক. নাসির উদ্দিন আহমেদ পিএসসি,সহকারি পুলিশ সুপার তাপস ঘোষ, সদর থানার ওসি মো. শহীদুল্লাহসহ পুলিশ ও বিজিবির ঊর্ধতন কর্মকর্তারা। তারা ঘটনাস্থলে গিয়ে উত্তেজিত পুলিশ ও বিজিবি সদস্যদের শান্ত করেন। পরে বিজিবি পণ্য তালিকা জব্দ করে পুলিশের সামনেই।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন