News71.com
 Bangladesh
 09 Apr 18, 11:41 AM
 1168           
 0
 09 Apr 18, 11:41 AM

দক্ষিণ সুনামগঞ্জে রাজনীতিবিদদের মিলন মেলা

দক্ষিণ সুনামগঞ্জে রাজনীতিবিদদের মিলন মেলা

সাইফ উল্লাহ:রাজনৈতিক সহিংসতা পরিহারের জন্য একমত হয়েছেন সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির নের্তৃবৃন্দ। সোমবার সকাল সাড়ে এগারোটায় শান্তিগঞ্জ মাহবুবা কমিউনিটি সেন্টারে দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশ এসপিএল প্রজেক্টের উদ্যোগে পিস ইভেন্টে নেতারা রাজনৈতিক সংিসতা প্রতিরোধে একমত হন।

সুজন-সুশাসনের জন্য নাগরিক দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা সভাপতি রাধিকা রঞ্জন তালুকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু সাইদের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি ফারুক আহমদ, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি হাজী তহুর আলী, সাধারণ সম্পাদক আতাউর রহমান, পাথারিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিনুর রশিদ আমিন, জাতীয় পার্টির সভাপতি হারুন মিয়া, অর্থ, পরিকল্পনা প্রতিমন্ত্রীয় রাজনৈতিক সচিব, উপজেলা আওয়ামীলীগের সহদপ্তর সম্পাদক আবুল হাসনাত, এসপিএল প্রজেক্টের ডিস্টিক ফ্যাসিলিটেটর মো. আব্দুল হালিম।

বিএনপির সভাপতি বলেন, দক্ষিণ সুনামগঞ্জে কোন রাজনৈতিক সহিংসতা নেই। আজকের রাজনৈতিক নেতাদের মিলনমেলা তাই প্রমান করে। আমি গত পাঁচ বছর উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলাম এ আসনের এমপি অর্থ ও পরিকল্পনা মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী এমএম মান্নান আমার অধিকাংর চুল পরিমানও খর্ব করেননি। ব্যাক্তি এমএ মান্নানের তুলনা হয়না। আমরা সকলদল সম্মিলিত ভাবে দেশে ১ কোটি মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করে যাচ্ছি। আওয়ামীলীগ বিএনপি এখানে সহবস্থানে আছে যার প্রমাস গত স্বাধীনতা দিবসে উভয়দল পাশাপাশি র‌্যালী করেছে কেউ কাউকে ডিস্টার্ব করেনি।
আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান বলেন, শেখ হাসিনা উন্নয়নের রাজনীতিতে বিশ্বাসী। আমাদের এলাকার মন্ত্রী এমএ মান্নান সে উন্নয়ন আমাদের মাঝে বিলিয়ে দিচ্ছেন। সুনামগঞ্জে মেডিক্যাল, বিশ্ববিদ্যালয় স্থাপন প্রক্রিয়া শুরু হয়েছে। আওয়ামীলীগ বিএনপি সবাই মিলে আমরা একসাথে কাজ করছি। আমাদের মাঝে কোন সহিংসতা নেই।
জাতীয় পার্টির সভাপতি হারুন মিয়া বলেন, আমাদের আসন অনেক সম্মানের এ আসনের এমপি মাননীয় মন্ত্রী। আমরা আগামী নির্বাচনে সকলদল মিলে এমএ মান্নানকে নির্বাচিত করবো।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মিসবাহ উদ্দিন, আরশ আলী, ফয়জুর রহমান, আহমদ আলী, নুর হোসেন, শাহিনুর, মোশাহিদ আলী, জিয়াউর রহমান, বাচ্চু মিয়া, রাজা মিয়া, আবদাল, আশরাফ আলী, হাবিবুর রহমান প্রমূখ।

বক্তারা বলেন, নাগরিকের স্বাধীন চিন্তা ও মত প্রকাশের অধিকার, বিরুদ্ধমতের প্রতি সহনশীলতা, সংগঠিত ও সমাবেশ করার অধিকারের প্রতি শ্রদ্ধাশীল থেকে গণতান্ত্রিক মূল্যবোধ ও নাগরিক অধিকারকে সমুন্নত রাখা, রাজনৈতিক কর্মসূচী পালনের ক্ষেত্রে সহিংসতাকে সর্বতোভাবে পরিহার করা এবং ব্যক্তির জান-মাল ও সম্পদের নিরাপত্তার প্রতি সর্বোচ্চ শ্রদ্ধাশীল থাকা, সন্ত্রাস বা কোনও অপরাধের সাথে জড়িত ব্যক্তিদের দলীয় পৃষ্ঠপোষকতা প্রদান থেকে বিরত থেকে রাজনৈতিক দূর্বৃত্তায়ন প্রতিরোধে ভূমিকা রাখা, দলের অভ্যন্তরে গণতন্ত্র চর্চা নিশ্চিত করে কর্মীদের গণতান্ত্রিক মূল্যবোধে বিকশিত করতে উদ্যোগী হয়ে কাজ করবেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন