bangladesh
 09 Oct 18, 12:34 PM
 293             0

সুনামগঞ্জ- ১ আসনে আবারও আলোচনার তুঙ্গে এমপি রতন

সুনামগঞ্জ- ১ আসনে আবারও আলোচনার তুঙ্গে এমপি রতন

সাইফ উল্লাহ: বাংলাদেশ একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ধর্মপাশা, জামালগঞ্জ, মধ্যনগর ও তাহিরপুর নির্বাচিত এলাকা নিয়ে সুনামগঞ্জ-১ আসন। গারো পাহাড় ও আসাম রাজ্যের পাদদেশে সুনামগঞ্জ-১ নির্বাচিত এলাকা। এই আসনকে কেন্দ্র করে নানান জল্পনা কল্পনা রয়েছে অনেক মনোনয়ন প্রত্যাশীদের। প্রায় ১১ জন নৌকার মনোনয়ন প্রত্যাশী হিসেবে সুনামগঞ্জ- ১ আসনে নিজেদের মনোনয়ন হিসেবে দোয়া প্রার্থনা করছেন। কে হবে নৌকার মাঝি এই স্বপ্নকে সামনে রেখে শুরু করেন প্রধানমন্ত্রীর উন্নয়ন বার্তা। নৌকার প্রার্থী যে কেহ হোক না কেন মুলত গরম হচ্ছে আওয়ামীলীগের প্রচার- অভিযান। বিশ্বনেত্রী বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন অব্যাহত রাখার জন্য। সুনামগঞ্জ- ১ আসনের প্রার্থী হিসেবে ২ বারের এমপি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন রয়েছে তৃণমুলে আলোচনার তুঙ্গে। সাধারন নেতাকর্মী ও ভোটারের কাছে অন্তরঙ্গ এমপি রতন। সুনামগঞ্জ- ১ আসনের ধর্মপাশা উপজেলার যুবলীগের সাবেক যুগ্ন আহবায়ক শাহ আব্দুল বারেক ছোটন প্রতিবেদক জানান, আমরা ১০ বছর যাবত সুনামগঞ্জ-১ আসনের এমপি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন এর সাথে থেকে আওয়ামীলীগের দলীয় পতাকা তলে ঐক্যবদ্ধ ভাবে দলীয় কাজ করে আসছি। এবং ডিজিটাল বাংলার রুপকার জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন ঘরে ঘরে পৌছিয়ে দিচ্ছি, আমার রাজনিতির ২৫ বছর অতিবাহিত হয়েছে। নিজস্ব কোন কার্যালয় আমাদের ছিল না, এখন আমাদের এমপি মহোদয় সেলবরষ ইউনিয়নের জন্য বাদশাগঞ্জ বাজারে একটি স্থায়ী আওয়ামীলীগের দলীয় কার্যালয় স্থাপন করে দিয়েছেন এর চেয়ে বড় আর কিছুই নেই।

মধ্যনগর থানার যুবলীগের সাধারন সম্পাদক বিদ্যুৎ কান্তি সরকার বলেন, আমরা ১০টি বছর যার অনুপ্রেরণায় দলীয় কাজ করে আসছি, বিভিন্ন ধর্মীয় অনুষ্টান সহ মন্দীর, পূজায় সহযোগীতা পাচ্ছি তাহা কোন দিন আশা করিনী, আমরা এমপি রতন এর সাথে আছি সাথে থাকব। বংশী কুন্ডা উত্তর ইউপি আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক শফিকুল ইসলাম সফিক বলেন, সুনামগঞ্জ-১ আসনের এমপি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন আবারও আলোচনার তুঙ্গে। সকল মনোনয়ন প্রত্যাশীগণ নির্বাচন মুখী কিন্তু আমাদের এমপি রতন তৃণমূল নেতা কর্মীদের কাছে রয়েছেন এবং থাকবেন, আমরা সাধারন আওয়ামীলীগ নেতা কর্মীরা রতন এমপির সাথে আছি সাথে থাকব ইনশাল্লাহ। জামালগঞ্জ উপজেলা আওয়ামীলীগের নেতা আসাদ আল আজাদ বলেন, সাধারন মানুষ এমপি রতনের উন্নয়নকে বিশ্বাস করেন, তিনি রাস্তা-ঘাট, মসজিদ, মন্দির, মুক্তিযোদ্ধা ভবণ, দলীয় অফিস সহ স্কুল কলেজ নির্মাণ ও সরকারী করণ করেছেন এছাড়া হাওরাঞ্চলে বিদ্যুৎতায়নের ব্যবস্থা করে দিয়েছেন আর এর ধারাবাহিকতায় তৃণমূল সাধারন মানুষের কাছে তিনি প্রিয় তাই এমপি রতন আবারও আলোচনা তুঙ্গে। জেলা যুবলীগের সদস্য আবুল আজাদ বলেন, মানুষ থাকে বেশী ভালবাসে যিনি দেশ ও জনগণের কাজ করেন, কোন ব্যক্তির নহে, সমগ্র সুনামগঞ্জ-১ আসন যতা ধর্মপাশা- মধ্যনগর, জামালগঞ্জ, তাহিরপুর সহ বিভিন্ন উন্নয়ন মূলক কাজ করে আসছেন এতে সাধারন মানুষ এমপি রতনকে ভালবাসে এই বালবাসার কারণে এমপি রতনের আলোচনা ষ্টলে, রাস্তা-ঘাট, হোটেলে, ফেরী ঘাটে এমপি রতন এর আলোচনা চলছে এবং সকলেই এমপি রতনকে আবারও এমপি হিসেবে দেখতে চায়। তাহিরপুর উপজেলা যুবলীগ আহবায়ক হাফিজ উদ্দিন পলাশ বলেন, জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আবারও নৌকা মার্কা ভোট দিতে হবে, উন্নয়নকে অব্যাহত রাখতে হবে, তবে ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতনকে আবারও নৌকা প্রতিকে ভোট দিয়ে জয়যুক্ত করতে হবে সাধারন ভোটারের কাছে অত্যান্ত প্রিয় এমপি রতন, আমাদের বিশ্বাস আবার ও এমপি হবেন রতন।

সুনামগঞ্জ-১ আসনের এমপি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন’র সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি উন্নয়নকে বিশ্বাস করি, উন্নয়নের আরেক নাম বিশ্বনেত্রী শেখ হাসিনা। ডিজিটাল বাংলাদেশ এর রুপকার বঙ্গবন্ধুর কন্যা ভিশন ২০২১ এবং এসডিজি নিয়ে আমরা কাজ করে আসছি। এবং তিনি আওয়ামীলীগ সরকারের ৩৮টি উন্নয়ন তুলে ধরেন- রাস্তা-ঘাট, স্কুল- কলেজ, মসজিদ-মন্দির, হাসপাতাল- কমিউনিটি ক্লিনিক, ব্রীজ-কালবার্ট, বিদ্যুৎ- সৌরবিদ্যুৎ, কৃষি-মৎস্য, ভিজিডি-ভিজিএফ, কাবিকা-কাবিটা, বিভিন্ন বাতা সহ আলোচনা করেন। আরও ১১ জন মনোনয়ন প্রত্যাশী প্রশ্নে তিনি বলেন, আওয়ামীলীগের মনোনয়নে প্রত্যাশী অনেকই রয়েছে এতে আওয়ামীলীগের উন্নয়ন তৃণমূলে আরও প্রচার হচ্ছে আমি আনন্দীত কারণ প্রতিযোগীতা থাকা ভাল কিন্তু প্রতিহিংসা ভাল নয়, তিনি আরও বলেন আমি নৌকা মনোনয়ন পেয়ে ২বার এমপি হয়েছি এবং সাধারন জনগণ আমাকে মূল্যবান ভোট দিয়ে সংসদে পাঠিয়েছেন আমি চেষ্টা করেছি এই আমানত রক্ষা করার জন্য। আমি বঙ্গবন্ধুর আদর্শকে ভালবাসী ভালবাসী লাল সবুজের পতাকে এবং ভালবাসী মা ও মাটির মানুষকে। আসুন সবাই মিলে আওয়ামীলীগকে আবারও বিজয় করি, জয় বাংলা জয় বঙ্গবন্ধু।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')