News71.com
 Entertaintment
 21 Jan 16, 07:33 AM
 1592           
 0
 21 Jan 16, 07:33 AM

ইনক্রেডিবল ইন্ডিয়া'র নতুন প্রতিনিধি হলেন অমিতাভ- প্রিয়ঙ্কা

ইনক্রেডিবল ইন্ডিয়া'র নতুন প্রতিনিধি হলেন অমিতাভ- প্রিয়ঙ্কা

সোহাগ সরকার: ডিসেম্বরে আমির খানকে ‘ইনক্রেডিবল ইন্ডিয়া’র প্রতিনিধিত্ব থেকে সরিয়ে দিয়েছে ভারতের কেন্দ্রীয় সরকার। চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় তাকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে জানিয়েছে সরকার। এর পর থেকে জল্পনা কল্পনা আর গুঞ্জন চলছিল নতুন প্রতিনিধি নিয়ে। আজ সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে "ইনক্রেডিবল ইন্ডিয়া"র নতুন প্রতিনিধির নাম ঘোষণা করল সরকার। এবারে ইনক্রেডিবল ইন্ডিয়া’র প্রতিনিধি হয়েছেন বলিউড বাদশা অমিতাভ বচ্চন ও অভিনেত্রী প্রিয়ঙ্কা চোপড়া।

উল্লেখ্য সরকার যাই বলুক না কেন অভিনেতা আমির খানকে তার বিতর্কিত মন্তব্যের কারনেই কেন্দ্রীয় সরকারি প্রকল্প ‘ইনক্রেডিবল ইন্ডিয়া’র প্রতিনিধিত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছিল। এরপর গত একমাস ধরে বিভিন্ন নাম এই প্রকল্পের জন্য শোনা যাচ্ছিল। অভিনয়ের বাইরের জগৎ খেলার দুনিয়ার এক জনপ্রিয় ব্যক্তিকেও এই ব্র্যান্ডের প্রতিনিধি করার প্রস্তাবও দেওয়া হয়েছিল ।কিন্তু ‘ইনক্রেডিবল ইন্ডিয়া’র অংশ ‘অতিথি দেব ভব’-র জন্যে একজন মহিলাকেই প্রয়োজন ছিল। যা বিদেশী পর্যটকদের মনে ভারতমাতার ইতিবাচক ছবি তুলে ধরার জন্যে ইতিবাচক ভুমিকা পালন করবে। আর তাই প্রকল্পের প্রতিনিধি হিসেবেই বাছা হয়েছে বলিউডখ্যাত অভিনেত্রী প্রিয়ঙ্কাকে চোপডাকে।

উল্লেখ্য গতবছর একটা বিশেষ আলোচনায় তৎকালিন ইনক্রেডিবল ইন্ডিয়া’র প্রতিনিধি আমির মন্তব্য করেছিলেন দেশে অসহিষ্ণুতার বাতাবরণ দেখে তাঁর স্ত্রী কিরণ রাও বলেন, "বাচ্চাদের নিরাপত্তার কথা ভেবে আমরা এদেশ ছেড়ে অন্য কোথাও চলে যাওয়ার কথা ভাবছি।" এরপরই সমালোচনার ঝড় ওঠে। দাবী ওঠে আমিরকে ‘ইনক্রেডিবল ইন্ডিয়া’র প্রতিনিধির পদ থেকে থেকে সরিয়ে দেওয়ার।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন