News71.com
 Entertaintment
 24 Jan 16, 10:35 AM
 1244           
 0
 24 Jan 16, 10:35 AM

চীনে নির্মিত হল একটি দৃষ্টি নন্দন কাচের সেতু।। দর্শকদের জন্য উন্মুক্ত করা হয়েছে

চীনে নির্মিত হল একটি দৃষ্টি নন্দন কাচের সেতু।। দর্শকদের জন্য উন্মুক্ত করা হয়েছে

পলাশ সরকার : এবার কাচের তৈরি একটি সেতু নির্মাণ করা হয়েছে চীনের পর্যটন কেন্দ্র হেনান এবং হুনান প্রদেশে। পায়ের নিচের স্বচ্ছ কাচের এই সেতু মাটি থেকে ১৮০ মিটার উঁচুতে। গত বছরের সেপ্টেম্বর থেকে ৩০০ মিটার দৈর্ঘ্যের এই সেতুটি পর্যটকদের জন্য খুলে দেয়া হয়েছে । ইতিমধ্যে সেতুটি বেশ আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে। পর্যটকদের টানতে সেতুর উপর চলে যোগ ব্যায়ামের্র প্রদর্শণী। কাচের সেতুর উপরে এই দর্শনীয় যোগ ব্যায়ামের প্রদর্শনী মানুষজনকে আকৃষ্ট করছে।

দৃষ্টিনন্দন এই সেতুটি স্বচক্ষে দেখার জন্য ও এপার-ওপর হতে প্রতিদিন শত শত দর্শনার্থী আসছেন। তবে অতি উচুতে অবস্থান হওয়ার কারনে স্বচ্ছ এ কাচের সেতু পার হতে ভয় কাজ করছে অনেকের মনে। কারন সেতুটি ২০তলা বিল্ডিং এর চেয়ে উচুতে অবস্হিত ।

দর্শনার্থী লি শু ঝেন বলেছেন “ যখনি আপনি নিচের দিকে তাকাবেন তখন ভয়ে আপনি কুঁকড়ে যাবেন, আবার আশে পাশে তাকালে আপনি সেই ভয় দ্রুত ভুলে যাবেন এবং প্রাকৃতিক সৌন্দর্ষ্য উপভোগ করতে থাকবনে”। অন্য একজন দর্শনার্থীর অনুভুতি “ এটা অসাধারণ, মনে হবে আপনি বাতাসে হেটে বেড়াচ্ছেন”। আকাশে ডানা মেলে উড়ছেন।

এই সেতুটি দেখতে পলকা মনে হলেও স্থানীয় কর্তৃপক্ষ বলছে এর নকশা এমন ভাবে করা হয়েছে যাতে করে দমকা বাতাস বা ঝড়ো হাওয়া এবং ভূমিকম্প সহজে এর কোন ক্ষতি করতে পারবেনা। নির্মানকারি প্রতিষ্ঠান সব খুঁটিনাটি দিকে খেয়াল রেখেই নির্মান করেছেন এই অনবদ্য স্থাপনা। সেতুটি একই সঙ্গে ৮০০ মানুষের ভার নিতে পারে। পার্শ্ববর্তী দেশ তাইওয়ান এই সেতুটির জনপ্রিয়তা দেখে ১৭৯ উচ্চতার একটি কাচের সেতু তৈরির কাজ শুরু করেছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন