News71.com
 Entertaintment
 28 May 16, 08:42 PM
 1079           
 0
 28 May 16, 08:42 PM

ইতালিতে ইনডিপেনডেন্ট ফিল্ম পুরস্কার পেলেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা ও নির্মাতা তৌকীর আহমেদ ।।

ইতালিতে ইনডিপেনডেন্ট ফিল্ম পুরস্কার পেলেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা ও নির্মাতা তৌকীর আহমেদ ।।

আন্তর্জাতিক ডেস্কঃ ইতালির ইনডিপেনডেন্ট ফিল্ম ফ্যাস্টিভালে পুরস্কৃত হয়েছেন জনপ্রিয় অভিনেতা ও নির্মাতা তৌকীর আহমেদ। গত ২১ মে অনুষ্ঠিত এ উৎসবের প্রতিযোগিতা বিভাগ থেকে তার পরিচালিত ‘অজ্ঞাতনামা’ ছবিটি স্পেশাল মেনসন অ্যাওয়ার্ড লাভ করে। ওইদিন উৎসবে উপস্থিত থেকে তৌকীর আহমেদ ও তার স্ত্রী বিপাশা হায়াত পুরস্কারটি গ্রহণ করেন ।

এ প্রসঙ্গে অনুভূতি ব্যক্ত করে তৌকীর বলেন, এর মাধ্যমে অজ্ঞাতনামা প্রথম কোনো আন্তর্জাতিক পুরস্কার লাভ করল।এ পুরস্কার আমার এ চলচ্চিত্রটির গুরুত্ব আরো বাড়িয়ে দিয়েছে। তা ছাড়া ১৭ মে কান চলচ্চিত্র উৎসবেও এ ছবিটির ওয়ার্ল্ড প্রিমিয়ার অনুষ্ঠিত হয়েছে। সেখানেও বিশ্বের বিভিন্ন দেশের সাংবাদিক, শিল্পী, নির্মাতা এটি দেখেছেন এবং প্রশংসা করেছেন। নিজের চলচ্চিত্রের সাফল্যে আমি আনন্দিত এবং গর্বিত। একই সঙ্গে এ ছবির সঙ্গে সংশ্লিষ্ট সবার প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি ।

২৪ মে রাতে তৌকীর-বিপাশা দম্পতি কান উৎসব এবং ইনডিপেনডেন্ট ফিল্ম ফ্যাস্টিভালে অংশগ্রহণ শেষে দেশে ফিরেছেন। শিগগিরই ২জনে ঈদের নাটকের শুটিংয়ে অংশ নেবেন। ‘অজ্ঞাতনামা’ ছবির কাহিনী, সংলাপ ও চিত্রনাট্য রচনা করেছেন তৌকীর আহমেদ নিজেই। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম, নিপুণ, ফজলুর রহমান বাবু, শহীদুজ্জামান সেলিম, আবুল হায়াত, শতাব্দী ওয়াদুদ প্রমুখ ।

মানব পাচারের ঘটনাকে কেন্দ্র করে এর গল্প গড়ে উঠেছে। এতে পুলিশ চরিত্রে মোশাররফ করিম এবং পাচারের শিকার নারীর চরিত্রে অভিনয় করেছেন নিপুণ। এ ছাড়া পাচারকারী চক্রের দালালের চরিত্রে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম। ইমপ্রেস টেলিফিল্মের ব্যানারে রাজবাড়ীসহ দেশের বিভিন্ন লোকেশনে এ ছবির শুটিং হয়েছে ।অজ্ঞাতনামা’ ছাড়া তৌকীর আহমেদ এর আগেও বেশ কয়েকটি ছবি পরিচালনা করেন। এর মধ্যে রয়েছেথ ‘জয়যাত্রা’ (২০০৪), ‘রূপকথার গল্প’ (২০০৬) ও ‘দারুচিনি দ্বীপ’ (২০০৭)। তার পরিচালিত প্রতিটি ছবিই দর্শকমহলে প্রশংসিত হয়েছে ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন