News71.com
 Entertaintment
 14 Jul 16, 11:28 AM
 1244           
 0
 14 Jul 16, 11:28 AM

চুরির অভিযোগ হৃত্বিকের মহেঞ্জোদারোর দিকে

চুরির অভিযোগ হৃত্বিকের মহেঞ্জোদারোর দিকে

বিনোদন ডেস্ক: ধামাকা ট্রেলারে মুক্তির আগেই বাজিমাত্‍‌ করেছে হৃত্বিকের মহেঞ্জোদারো। কিন্তু এবার গুরুতর আইনি গেরোয় পড়েছে ছবিটি। চুরির অভিযোগ উঠেছে ছবিসংশ্লিষ্টদের বিরুদ্ধে। গহনা, টাকা নয়, এই ফিল্মের স্ক্রিপ্ট চুরি করার অভিযোগ উঠেছে আশুতোষ গোয়ারিকরের বিরদ্ধে। ছবি মুক্তিতে স্থগিতাদেশের আর্জিতে মামলা চলছে বম্বে হাইকোর্টে।

গত ২০১২ সালের ফিল্ম 'সিগারেট কী তরহ্'-এর লেখক-পরিচালক আকাশাদিত্য লামা মহেঞ্জোদারোর চিত্রনাট্যকার আশুতোষ গোয়ারিকরের বিরুদ্ধে চুরির অভিযোগ এনেছেন। তার দাবি হচ্ছে, এই ছবির স্ক্রিপ্ট 'লগান'-এর পরিচালকের নয়, তার লেখা।

লামা দাবি হল, ১৯৯৫ সালে তিনি মহেঞ্জোদারোর স্ক্রিপ্ট লেখেন। তারপর ফিল্ম ও টেলিভিশন ইন্ডাস্ট্রিতে কাজের খোঁজে তিনি মুম্বাই যান ১৯৯৭ সালে। তখন আশুতোষ গোয়ারিকর-সহ বিভিন্ন লোককে তিনি তার লেখা বিভিন্ন গল্প পড়ে শোনান। আর তার মধ্যে ছিল মহেঞ্জোদারোর স্ক্রিপ্টও। পরে ২০১০ সালে যখন তিনি জানতে পারেন যে, গোয়ারিকর সিন্ধু উপত্যকার উপর ছবি তৈরি করছেন, তখন তিনি ই মেল করেন লগানের পরিচালককে। কোনও উত্তর না পেয়ে তিনি বম্বে হাইকোর্টের দ্বারস্থ হন।

জানা গেছে, ছবিটি মুক্তিতে স্থগিতাদেশের আর্জি জানিয়ে মামলা করেন তিনি। চলতি জুলাই মাসের ১২ তারিখ এই মামলার প্রথম শুনানি হয়। পরবর্তী শুনানি হওয়ার কথা রয়েছে আগামী ২৬ তারিখ। হৃত্বিক রোশন ও পূজা হেগড়ের মহেঞ্জোদারো মুক্তি পাওয়ার কথা ১২ আগস্ট।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন