health
 11 Apr 17, 07:44 PM
 259             0

হার্টের রিংয়ের মূল্য নির্ধারণে গঠিত হয়েছে কমিটি

হার্টের রিংয়ের মূল্য নির্ধারণে গঠিত হয়েছে কমিটি

হেলথ ডেস্ক : করোনারি স্টেন্ট বা হার্টের রিংয়ের খুচরা মূল্য নির্ধারণে কমিটি গঠন করেছে জাতীয় ওষুধ প্রশাসন অধিদফতর। মঙ্গলবার (১১ এপ্রিল) ওষুধ প্রশাসন অধিদফতরের কার্যালয়ে মতবিনিময় সভায় এ কমিটি গঠিত হয়। সভায় হার্টের রিংয়ের খুচরা মূল্য নির্ধারণে সব পক্ষের প্রতিনিধিদের নিয়ে কমিটি গঠন করা হয়। শিগগিরই হার্টের রিংয়ের খুচরা মূল্য নির্ধারণ করা হবে বলেও সভায় জানানো হয়। বিষয়টিতে প্রধানমন্ত্রীরও নজরদারি রয়েছে বলে আলোচনায় উঠে আসে।

অভিযোগ রয়েছে, দেশের কয়েকটি হাসপাতালে ১৮ হাজার টাকার হার্টের রিং দেড় লাখ টাকা থেকে শুরু করে আড়াই লাখ টাকা পর্যন্ত বিক্রি করা হচ্ছে। কিছু অসাধু চিকিৎসকদের কমিশন বাণিজ্যের কারণেই রোগীদের কাছ থেকে এ বাড়তি মূল্য নেওয়া হচ্ছে। ফলে রিংয়ের মূল দামের চেয়ে ১০ গুণেরও বেশি দিতে হচ্ছে গ্রাহককে।

সভায় ওষুধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মে. জে. মুস্তাফিজুর রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের স্বাস্থ্য পরিচালক, স্বাচিপের সভাপতি ডা. ইকবাল আর্সনাল ছাড়াও প্রায় সব সরকারি-বেসরকারি ক্যাথল্যাবের প্রধান, কার্ডিয়াক সোসাইটির সভাপতি, বেশ কয়েকজন স্বনামধন্য ইন্টানভেনশন কার্ডিওলজিস্ট, আমদানিকারক সমিতির সভাপতি এবং এনবিআর ও কনজিউমার্স অ্যাসোসিয়েশনসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা অংশ নেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')