News71.com
 Health
 02 Jul 16, 10:53 PM
 1116           
 0
 02 Jul 16, 10:53 PM

যেনে নিন ১ ঘণ্টায় ২ পাউন্ড মেদ কমাবেন যেভাবে.....

যেনে নিন ১ ঘণ্টায় ২ পাউন্ড মেদ কমাবেন যেভাবে.....

হেলথ ডেস্ক: ওজন বৃদ্ধি পাবার ফলে শুধুমাত্র সৌন্দর্য কমে যায় না, বরং এতে স্বাস্থ্যের অনেক ক্ষতি সাধিত হয়। অতিরিক্ত ওজনের প্রধান কারণ অতিরিক্ত ফ্যাট। যা আমাদের রক্তচাপের পাশাপাশি শরীরের আরও বিভিন্ন ধরনের প্রক্রিয়ায় ক্ষতিসাধিত করে। এজন্য ডাক্তার অতিরিক্ত ওজনের রোগীদের আগে ওজন কমানোর নির্দেশ প্রদান করেন।

এমন একটি পানীয় আছে, যা পান করলে মাত্র ১ ঘণ্টায় শরীর থেকে ২ পাউন্ড ওজনের মেদ কমে যাবে। কথাটি অবাক করার মত হলেও এটাই সত্য। কিন্তু এই প্রক্রিয়ায় অবশ্যই আপনাকে পর্যাপ্ত পরিমাণ জল পান করতে হবে। জল কম পান করলে এই প্রক্রিয়া কোনো কাজে আসবে না।

জল ও শসার মিশ্রণ আমাদের শরীরের জন্য অত্যাধিক উপকারী একটি পানীয়। এই পানীয় আপনার ওজন কমাতে প্রাকৃতিকভাবে সাহায্য করবে।

উপকরণ ও প্রস্তুত প্রণালী–

প্রথমে ২ লিটার পরিমাণ জল ধারণ ক্ষমতা সম্পন্ন একটি জগ নিন। এতে একটি শসা টুকরো টুকরো করে কেটে মিশিয়ে নিন। এবার ১২টি পুদিনা পাতা ও কিছু লেবুর টুকরো মেশানোর পর, ১ চা চামচ আদা থেঁতো করে মিশিয়ে নিন। সকল উপকরণ এক সাথে মিশিয়ে সারারাতের জন্য ফ্রিজে সংরক্ষণ করুন।

সকালে ঘুম থেকে উঠে খালি পেটে আগে এক গ্লাস এই জল পান করবেন। আর মনে রাখবেন জল পান করার ১ ঘণ্টা পর সকালের নাস্তা গ্রহণ করবেন। শুধুমাত্র তখনি এই পানীয় নিজের কাজ করা শুরু করবে।

এই জল পান করার প্রথম দিন থেকে আপনি পার্থক্য বুঝতে পারবেন। এতে ব্যবহৃত সকল উপাদান প্রাকৃতিকভাবে তৈরি তাই এই জলের কোনো পার্শ্ব প্রতিক্রিয়া নেই। এটি আপনার ওজন কমানোর পাশাপাশি ইমিউন সিস্টেমও! উন্নত করবে। সকাল থেকে এই ২ লিটার জল সারা দিনে পান করে শেষ করবেন।

পাশাপাশি আরও ৪ লিটার পানি পান করার চেষ্টা করুন। আশ্চর্যজনক হলেও সত্যি যে, প্রথম দিন সকালে পান করার এক ঘণ্টা পরেই দেখবেন আপনার ওজন ২ পাউন্ড কমে গেছে। এভাবে প্রতিদিন একটু একটু করে ওজন কমিয়ে আপনি আপনার কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যাবেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন