News71.com
 International
 25 Feb 16, 10:37 AM
 773           
 0
 25 Feb 16, 10:37 AM

ফেসবুক ও টুইটারের মালিককে ভিডিও বার্তায় আই এসের হুমকি ।।

ফেসবুক ও টুইটারের মালিককে ভিডিও বার্তায় আই এসের হুমকি ।।

আন্তর্জাতিক ডেস্ক : ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ ও টুইটারের প্রধান নির্বাহী জ্যাক ডরসিকে হুমকি দিয়েছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। সম্প্রতি এক ভিডিও বার্তায় দেওয়া হুমকিতে আইএস বলেছে, ফেসবুক ও টুইটার থেকে আইএসপন্থী অ্যাকাউন্ট সরিয়ে ফেললে ভয়াবহ পরিণতি বরণ করতে হবে তাদেরকে । ভিডিওটি পোস্ট করা হয়েছে ‘সনস খেলাফত আর্মি’ নামে এবং ভিডিওর বিষয়টি নিশ্চিত করেছে সংবাদ সংস্থা স্টোরিফুল। এই সংস্থাটি অনলাইন কনটেন্টের বিষয়টি পরীক্ষা করে থাকে।

প্রযুক্তিবিষয়ক ব্লগ ইএনগ্যাজেটসের প্রতিবেদনে আজ বৃহস্পতিবার বলা হয়েছে, হুমকির বার্তায় মার্ক জাকারবার্গ ও জ্যাক ডরসির ছবি ব্যবহার করেছে জঙ্গি সংগঠনটি। ভিডিওর শেষে একটি ব্যানারে ওই দুজনের উদ্দেশে লেখা হয়েছে, ‘ফেসবুক ও টুইটারের প্রতিষ্ঠাতা জাকারবার্গ ও ডরসি এবং তাঁদের ক্রুসেডার সরকারের প্রতি- তোমরা প্রতিদিন আমাদের অনেক অ্যাকাউন্ট মুছে দেওয়া হয়েছে বলে ঘোষণা দিচ্ছ।

ফেসবুক ও টুইটার মালিকদের উদ্যেশ্যে জঙ্গী বা জিহাদি একাউন্ট গুলো বন্ধ করা প্রসঙ্গে বলেন, তোমরা এটা করতে পার? তোমরা আমাদের পক্ষে নও।’ ভিডিওতে হুমকি দেওয়া হয়, তাদের হ্যাকিং গ্রুপের সদস্যরা ফেসবুক ও টুইটারের ১০টি করে অ্যাকাউন্ট হ্যাক করবে। এভাবে ধীরে ধীরে ফেসবুক ও টুইটারের ওয়েবসাইট পুরোটাই ‘ডিলিট’ করে দেওয়া হবে।

ভিডিওতে বলা হয়, আইএসের এখনো ১০ হাজার ফেসবুক অ্যাকাউন্ট, ১৫০ গ্রুপ ও পাঁচ হাজার টুইটার অ্যাকাউন্ট রয়েছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন