News71.com
 International
 02 Mar 16, 05:46 AM
 716           
 0
 02 Mar 16, 05:46 AM

গ্রিসকে জরুরি সাহায্য দেবে ইইউ ।। মেসিডোনিয়া সীমান্তে আটকা হাজারো অভিবাসনপ্রত্যাশী

গ্রিসকে জরুরি সাহায্য দেবে ইইউ ।। মেসিডোনিয়া সীমান্তে আটকা হাজারো অভিবাসনপ্রত্যাশী

আন্তর্জাতিক ডেস্ক : সিরিয়া যুদ্ধের কারনে সৃষ্ট মধ্যপ্রাচ্যের শরণার্থী সংকট মোকাবেলায় আজ বুধবার সিরিয়ার সীমান্তবর্তী দেশ গ্রীসের জন্যে জরুরি সাহায্যের পরিকল্পনা ঘোষণা করবে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। বার্তা সংস্থা এএফপি এক প্রতিবেদনে জানিয়েছে, গ্রিস লক্ষাধিক শরণার্থী মোকাবেলায় সহায়তার জন্যে ৫২ কোটি মার্কিন ডলার সাহায্য চেয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, দেশটি তাদের সীমান্তে নিদারুণ কষ্টের মধ্যে থাকা হাজার হাজার অভিবাসনপ্রত্যাশীদের সামাল দেয়ার লড়াই চালিয়ে যাচ্ছে। বলকান অঞ্চলের দেশগুলো তাদের সীমান্তে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করায় গ্রিস সীমান্তে অভিবাসীদের চাপ অনেক বেড়ে গেছে। ইউরোপ দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর বর্তমানে সবচেয়ে বেশি শরণার্থী সঙ্কটের মুখে রয়েছে।

এদিকে ন্যাটো প্রধান ফিলিপ ব্রিডলাভ সতর্ক করে বলেছেন, ইউরোপে বিশেষ করে যুদ্ধবিধ্বস্ত সিরিয়া থেকে শরণার্থীর ঢল ব্যাপক অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করছে। এ শরণার্থী সঙ্কটের জন্য বিশেষভাবে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ ও তার মিত্র দেশ রাশিয়াকে দায়ী করেন তিনি। ব্রিডলাভ বলেন, 'তারা এই অভিবাসী সঙ্কটকে পশ্চিমা দেশগুলোর বিরুদ্ধে একটি অস্ত্র হিসেবে ব্যবহার করছে।'

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন